345749

‘ভণ্ডকে’ ভোট দেয়া থেকে বিরত থাকতে বললেন ট্রাম্প

হোয়াইট হাউস দখলে নিতে বাকযুদ্ধ চরম পর্যায়ে পৌঁছেছে ট্রাম্প-বাইডেনের। নির্বাচনের দিনেও প্রতিপক্ষকে ঘায়েল করতে তীর্যক বাক্য ছুড়ছেন দুই প্রেসিডেন্ট প্রার্থী। এর মধ্যেই মঙ্গলবার ট্রাম্প টুইটারে বাইডেন-কে ‘স্লিপি’ আখ্যা দিয়ে লিখেছেন, ‘বাইডেনকে ভোট দিলে ভোট দেওয়া হবে সম্পদশালী ভণ্ড উদারপন্থিদের’। এ অবস্থায় আমেরিকার সুরক্ষায় বাইডেনকে ভোট দেয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ট্রাম্প।

তিনি আরও বলেন, ডেমোক্র্যোট বাইডেন জিতলে আমেরিকার নিয়ন্ত্রণ চলে যাবে বিশ্ববাদী, কমিউনিস্টদের হাতে। যারা মার্কিনিদের মুখ বন্ধ করে দিতে চায়, কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে চায় এবং শাস্তি দিতে চায় তাদের পথ থেকে বেরিয়ে আসুন এবং আগামীকাল ( আজ মঙ্গলবার) ভোট দিন।’

এই রিপাবলিকান প্রার্থী আরও উল্লেখ করেন, বাইডেন যুক্তরাষ্ট্রের তেল ও গ্যাসশিল্প ধ্বংস করতে চায়। খনিজ উত্তোলন বন্ধ করতে চায়। চীনের সঙ্গে আঁতাত করে এই দেশকে ধ্বংস করতে সর্বোচ্চ চেষ্টা করবে বলে জানান তিনি।

তিনি আরও যতক্ষণ আমি প্রেসিডেন্ট আছি আমরা বিশ্বের মধ্যে নম্বর ওয়ান তেল ও গ্যাস উৎপাদক থাকব। জ্বালানি খাতেও আমরা স্বাধীন থাকব।

প্রেসিডেন্ট নির্বাচকে কেন্দ্র করে ইতোমধ্যে বিভক্ত হয়ে পড়েছেন মার্কিনিরা। মূলত নির্বাচনের ফল এবং নির্বাচন-পরবর্তীতে যুক্তরাষ্ট্রজুড়ে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। বিশেষ করে ফ্লোরিডা, শিকাগো, ওহাইও,ম্যাসাচুসেটস, মিশিগান, ওয়াশিংটন ডিসিসহসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে বিক্ষোভের প্রস্তুতি নিয়েছেন রিপাবলিকান এবং ডেমোক্র্যাট প্রার্থীরা। এ অবস্থায় এক অনিশ্চয়তার দিকে এগোচ্ছে যুক্তরাষ্ট্র। বিশেষ করে ভোট টানতে ট্রাম্পের সশস্ত্র উগ্র সমর্থক গোষ্ঠী ‘প্রাউড বয়েজ’ ইতোমধ্যে সাধারণ মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে হু’মকি-ধাম’কি দিচ্ছে। গোলমাল করতে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বাইডেনের সমর্থকরাও।

ad

পাঠকের মতামত