345415

বিশ্বে করোনায় একদিনে রেকর্ড প্রায় সাড়ে ৭ হাজার মানুষের মৃত্যু

বিশ্বব্যাপী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক সাত হাজার ৪৯০ জনের মৃত্যু হয়েছে। গত একদিনে বিশ্বব্যাপী নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৬১৬ জন। ১১ মাস ধরে তাণ্ডব চালানো এ মহামারীতে বর্তমানে সবচেয়ে বেশি নাস্তানাবুদ হচ্ছে- যুক্তরাষ্ট্র, ভারত এবং ব্রাজিল। তথ্য ওয়ার্ল্ডোমিটারসের।

বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৫৮ লাখ ৯২ হাজার ২৭৪ জন এবং মা’রা গেছেন ১১ লাখ ৯৩ হাজার ২১৭ জন। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। এখনও ব্যাপক হারে সেখানে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

দ্রুত আক্রান্তের পাশাপাশি মৃত্যুও থেমে নেই। আর মাত্র তিনদিন পর দেশটিতে অনুষ্ঠিত হবে ৪৭তম প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচন উপলক্ষ্যে প্রধান দুই প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন প্রচারণা চালাচ্ছেন। মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

শনিবার পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৩ লাখ ১৬ হাজার ৪৬১ জন এবং মা’রা গেছেন ২ লাখ ৩৫ হাজার ১৫৯ জন। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৪৬১ জন এবং মা’রা গেছেন ৯৮৮ জন।

যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল ও ভারত। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৮১ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ এবং মা’রা গেছেন ১ লাখ ২১ হাজার ৬৮১ জন।

মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ৫৫ লাখ ১৯ হাজার ৫২৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৫৬২ জনের। এছাড়া রাশিয়ায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৯ হাজার ৯৯০ জনে।

মা’রা গেছেন ২৭ হাজার ৬৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত ১৩ লাখ ৩১ হাজার ৯৮১ জন। মা’রা গেছেন ৩৬ হাজার ৫৬৫ জন। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের পর রয়েছে যথাক্রমে মেক্সিকো, যুক্তরাজ্য ও ইতালি।

ad

পাঠকের মতামত