345295

ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বি’রুদ্ধে সমস্ত ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলি দখলদারিত্ব এবং আরব দেশগুলোর সাথে সম্পর্ক স্বাভাবিকীকরণের ব্যাপারে যুক্তরাষ্ট্র যে ষড়যন্ত্রমূলক তৎপরতা চালাচ্ছে তার বি’রুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের জন্য সমস্ত ফিলিস্তিনি জাতিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

গাজা উপত্যকার হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার ফিলিস্তিনের গুরুত্বপূর্ণ পাঁচ হাজার ব্যক্তির কাছে পাঠানো চিঠিতে একথা বলেছেন। তিনি বলেন, জাতির মধ্যে পরিপূর্ণ ঐক্য প্রতিষ্ঠাই তার এই চিঠি পাঠানোর কৌশলগত লক্ষ্য।

তিনি ইসরাইল-যুক্তরাষ্ট্র পক্ষ থেকে সৃষ্ট হুমকির বি’রুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তা মোকাবেলায় সমস্ত ফিলিস্তিনিকে সর্বাত্মক লড়াইয়ের আহ্বান জানান। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ডিল অব দ্যা সেঞ্চুরি নামে যে কথিত শান্তি চুক্তি উন্মোচন করেছেন তার বি’রুদ্ধে এবং ইসরাইলের সাথে আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণ ও পশ্চিম তীরকে ইসরাইলের সাথে সংযুক্তিকরণের বি’রুদ্ধে এই সর্বাত্মক লড়াই জরুরি।

ইহুদিবাদী ইসরাইলের ভূমি দখল এবং আরব দেশগুলোর সাথে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিষয়ে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার ক্ষেত্রে হামাস কেন্দ্রীয় ভূমিকায় রয়েছে বলে তিনি জানান।

সূত্র : পার্স টুডে

ad

পাঠকের মতামত