345137

ইসলাম ধর্ম নিয়ে কটূ’ক্তি, নোবিপ্রবির দুই ছাত্র বহি’ষ্কার

নোবিপ্রবি প্রতিনিধিঃ হযরত মুহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে ক’টূক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ব’হিষ্কার হওয়া দুই ছাত্র হলেন পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রতিক মজুমদার ও ফার্মেসী বিভাগের শিক্ষার্থী দীপ্ত পাল। তারা দুজনই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহি’ষ্কারের কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ধর্মীয় অনুভূতিতে আ’ঘাত বাংলাদেশ সরকারের আইন মোতাবেক দণ্ড’নীয় অ’পরাধ করায় তাদের বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক ব’হিষ্কার এবং হলের সিট বাতিল করা হয়েছে।

সেই সঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বহি’ষ্কার করা হবে না এবং আইসিটি আইনে মা’মলা হবে না, তা ২ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এই দুই শিক্ষার্থীর বি’রুদ্ধে অভি’যোগ ওঠার পর থেকেই তাদের স্থায়ী বহি’ষ্কার এবং আইনানুগ ব্যবস্থা গ্রহ’ণের দাবিতে আ’ন্দোলনে নামেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বি’চারের দাবিতে বি’ক্ষোভ ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবারও শিক্ষার্থীরা একই দাবি নিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

ad

পাঠকের মতামত