345016

প্রেমিককে বাদ দিয়ে অন্যত্র বিয়ের চেষ্টা, ঢাবি ছাত্রীর আ’ত্মহ’ত্যা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ফারিয়া তাবাসসুম রুম্পা পাবনার আটঘরিয়া উপজেলায় ভাইয়ের ভাড়া বাসায় আ’ত্মহ’ত্যা করেছেন। প্রেমিককে বাদ দিয়ে অন্য ছেলের সঙ্গে বিয়ে ঠিক করায় তিনি আ’ত্মহ’ত্যা করেছেন বলে অ’ভিযোগ উঠেছে।

গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলার কন্দর্পপুর গ্রামে এই আ’ত্মহ’ত্যার ঘ’টনা ঘটে। খবর পেয়ে আটঘরিয়া থানা পুলিশ রাতেই লা’শ উ’দ্ধার করে ময়’নাতদ’ন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল ম’র্গে পাঠায়। এ ঘ’টনায় রুম্পার বাবা ফরিদ উদ্দিন মণ্ডল একটি ইউডি মা’মলা করেছেন।

জানা গেছে, পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের বাবুলচরা গ্রামের ফারিয়া তাবাসসুম রূম্পা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন। তিনি থাকতেন শামসুন্নাহার হলে। রুম্পার বাবা ফরিদ উদ্দিন মণ্ডল পেশায় সরকারি চাকরিজীবী। রুম্পার বড় ভাই আটঘরিয়ায় একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে কর্মরত আছেন। আটঘরিয়ার কন্দর্পপুরে ভাইয়ের ভাড়া বাসায় ছিলেন রুম্পা। সেখানেই সোমবার তিনি গ’লায় ফাঁ’স দিয়ে আ’ত্মহ’ত্যা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রুম্পার সঙ্গে একটি ছেলের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু তার পরিবার থেকে সেই ছেলেকে বাদ দিয়ে অন্য ছেলের সঙ্গে বিয়ে দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছিল। সে কারণেই রুম্পা আ’ত্মহ’ত্যা করতে পারেন বলে অ’ভিযোগ উঠেছে।

এদিকে রুম্পার সহপাঠী হাসনাত আবদুল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘ক্লাস সেভেন থেকে রুম্পার সাথে একটি ছেলের প্রেমের সম্পর্ক ছিল। রুম্পার সাথে যে ছেলের সম্পর্ক ছিল সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হওয়ায় রুম্পার পরিবার তাদের সম্পর্ক মেনে নেয়নি। এটা নিয়েই পরিবারে দ্ব’ন্দ্ব চলছিল। হয়তো জো’র করেই অন্যত্র বিয়ে দিতে চেয়েছিল পরিবার। আর সে কারণেই রুম্পা আ’ত্মহ’ত্যা করতে পারে।’

তবে পছন্দের ছেলেকে বাদ দিয়ে অন্যত্র বিয়ে ঠিক করায় রুম্পা আ’ত্মহ’ত্যা করেছেন কি না, এ বিষয়ে কথা বলতে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে স্বজনরা এ বিষয়ে কোনো কথা বলেননি।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম আ’ত্মহ’ত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রুম্পা গ’লায় ফাঁ’স লাগিয়ে আ’ত্মহ’ত্যা করে। পরিবারের লোকজন দেখতে পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। খবর পেয়ে আমরা লা’শ উ’দ্ধার করে ময়নাত’দন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল ম’র্গে পাঠিয়েছি।’

ওসি আরও বলেন, ‘এ ঘ’টনায় নি’হত রুম্পার বাবা থানায় একটি ইউডি মা’মলা দায়ের করেছেন। মৃত্যুর সঠিক কারণ উদঘাটনে পুলিশ কাজ করছে। প্রেমঘটিত একটি বিষয় ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে আসল ঘটনা কী ছিল তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।’

ad

পাঠকের মতামত