344960

কাউন্সিলর ইরফান সেলিমকে বরখাস্তের সিদ্ধান্ত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর ইরফান সেলিমকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম।

আজ মঙ্গলবার সকালে সাংবাদিকদের কাছে এমন তথ্য জানান মন্ত্রী। এসময় মন্ত্রী বলেন, ‘আদালতে সাজাপ্রাপ্ত হওয়ায় দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার ইরফান সেলিমকে আইন অনুযায়ী সাময়িক বহিষ্কার করবে স্থানীয় সরকার বিভাগ। এখন শুধু প্রজ্ঞাপনের অপেক্ষা।’

তিনি আরও বলেন, ‘ইরফানকে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত চূড়ান্ত করতে এখন চিঠি ইস্যু প্রক্রিয়া চলছে।আইন অনুযায়ী তাকে আজকেই বরখাস্ত করবো।’

এলজিআরডি মন্ত্রী জানান, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাসী। এখানে দল ও পদবী মুখ্য নয়। অভিযোগ নথিভূক্ত হয়েছে, তাকে অস্থায়ীভাবে বহিষ্কার করা হচ্ছে। আদালতের সিদ্ধান্ত আমলে নিয়ে পরবর্তীতে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও জানান মন্ত্রী।

এ ধরণের শাস্তির উদ্দেশ্য হলো, জনপ্রতিনিধি হয়েও অপরাধে জড়াতে নিরুৎসাহিত হয়। আইন অমান্য করার দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। ছাড় দেওয়া বা শৈথিল্য সহ্য করা হবে না বলেও জানান মন্ত্রী।

প্রসঙ্গত, নৌবাহিনী কর্মকর্তাকে মারধরের ঘটনায় দায়ের করা মামলায় গতকাল সোমবার নিজ বাসায় অভিযান চালিয়ে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় অবৈধভাবে ওয়াকিটকি ও মাদক রাখার দায়ে ইরফান ও তার দেহরক্ষী জাহিদকে ৬ মাস ৬ মাস করে মোট এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুর ১টা থে‌কে সা‌ড়ে ৩টা পর্যন্ত চকবাজা‌রের ২৬ নম্বর দেবীদাস ঘাট লেনের বা‌ড়ি‌তে অভিযান চা‌লি‌য়ে ৫‌টি ওয়ারল্যাস এ‌বএস সি‌স্টেম ও ৪০টি ওয়াকিট‌কি ‌সেট, এক‌টি হ্যান্ডকাফ, এক‌টি বন্দুক, বি‌দেশি ম‌দের বোতল ও বিয়ার মদ উদ্ধার করা হয়। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট স‌রোয়ার আলম।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *