344901

কুয়েতে মার্কিন সে’না কর্মকর্তার ফা’সি

কুয়েতে বি;চারক আহমেদ আল-আজিলের সভাপতিত্বে ফৌ;জদারি আ;দালত মা;দকদ্রব্য প;দার্থ আনার অ;পরাধে দো;ষী সাব্যস্ত হওয়ার পরে মার্কিন সে;না কর্মকর্তাকে ফাঁ;সি দিয়ে ফাঁ;সি কার্যকর করার জন্য ফৌ;জদারি আ;দালত ও আ;পিল আ;দালতের দেওয়া রা;য় বহাল রাখে।খবর ডেইলি আলজেরিদা।

মা;দক পা;চারকারীদের ত;দন্তের সাথে জড়িত “সি;কিউরিটি অ;থরিটি” ২০১৮ সালের আগস্টে এরিককে গ্রে;প্তার করেছিল। তার কাছে একজন “সি;কিউরিটি অথরিটি” এর ছ;দ্মবেশী এজেন্ট মা;দকদ্রব্য কিনতে গিয়েছিল। তাকে হাতে নাতে ধ;রার পরে তারা তাকে ত;ল্লাশি করে এবং তার সাথে নে;শা জাতীয় পদার্থ পাওয়া যায়।

কুয়েতের সালমিয়া অঞ্চলে অবস্থিত তার বাসভবনটিতে অ;নুসন্ধান চালিয়ে হ্যা;শিশ এবং কো;কেন, সোনার বার এবং তিনটি রোলিক্স ঘড়ি পাওয়া যায়।

এর পাশাপাশি ২ লক্ষ ৭০ হাজার কুয়েতি দিনার, ৪৯,০০০ পেসো (ফিলিপাইনের মুদ্রা) – এবং কিছু অন্যান্য মা;দকদ্রব্য ও পাওয়া যায়।#পাবলিক প্র;সিকিউশন, আ;ইনিকভাবে নির্ধারিত শুল্ক প;রিশোধ না করেই এরিককে মা;দকদ্রব্য পা;চারের উদ্দেশ্যে এবং অ;বৈধভাবে দেশে পণ্য বিক্রি করার অ;ভিযোগও এনেছিল।

তাঁর বি;রুদ্ধে ৩০০,০০০ কুয়েতি দিনার মা;নি ল;ন্ডারিংয়েরও অ;ভিযোগ আনা হয়েছিল, যা তিনি কুয়েত, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিপাইনের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেছিলেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ফৌ;জদারী আ;পিলের রা;য় তার মৃ;ত্যুদন্ডের আদেশ ব;হাল রাখে। এখন শুধু আ;মিরি দিওয়ানের কাছে প্রসিকিউশন থেকে অনুরোধ জমা দেওয়া ছাড়া আর অন্য কোনো পথ খোলা নেই।

ad

পাঠকের মতামত