344806

বড় ভাইয়ের বদলে বিয়ে করতে এসে ধ’রা খেলেন ছোট ভাই!

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজে’লায় বড় ভাইয়ের বদলে বিয়ে করতে এসে বিয়ে বাড়িতে কনে পক্ষের হাতে ধ’রা পড়েছেন ছোট ভাই। শনিবার (২৪ অক্টোবর) দুপুরে এ ঘ’টনার পর বিয়ে ব’ন্ধ করে ছোট ভাইকে বিয়ের খরচ জ’রিমানা করেছেন জনপ্রতিনিধিরা।

তবে এ ঘ’টনায় বিয়ের ঘ’টকের কিছু কারসাজি রয়েছে বলে ধারণা করা হচ্ছে। উপজে’লা পরিষদ চেয়ারম্যান রাববুল হোসেন বলেন, সামাজিক নিয়মে ঘ’টকের মাধ্যমে সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের তাঁতীপাড়া গ্রামের আকরাম আলীর বড় ছেলে সোহাগের বাবুর (২৯) সাথে বিয়ে ঠিক হয় দলদলী ইউনিয়নের পোলাডাংগা জিন্নাহনগর গ্রামের এক তরুণীর।

প্রথাগতভাবে ছেলে ও মেয়ে পক্ষের সকল বিষয়াদি চূড়ান্ত হয়। কিন্তু শনিবার মাইক্রোবাসযোগে বর সেজে সকল প্রস্তুতি নিয়ে বিয়ে করতে সোহাগের পরিবর্তে আসেন ছোট ভাই সুজন আলী (২৭)। সুজন এর আগেও বড় ভাইয়ের সাথে প্রথমবার মেয়ে দেখার সময় কনের বাড়ি এসেছিলেন।

এদিকে সুজনকে বর বেশে দেখে কনে পক্ষের লোকজন চমকে যান। এতে এলাকায় চা’ঞ্চল্য সৃ’ষ্টি হয়। এমন পরিস্থিতিতে কনের পিতা-মাতা অ’সুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি বিয়ের আয়োজন ব’ন্ধ করে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

অপরদিকে বর সেজে আসা সুজন ও সাথের লোকজনকে আ’টক করে জনপ্রতিনিধিদের খবর দেয়া হয়। খবর পেয়ে ঘ’টনাস্থলে উপস্থিত হন উপজে’লা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান গরীবুল্লাহ দবির, দলদলি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল বারী, সদর ইউপির সংশ্লিষ্ট সদস্য আহসানুল কবিরসহ অনান্যরা।

তারা এমন প্র’তারণা দায়ে বরপক্ষকে বিয়ের আয়োজনসহ আনুসাঙ্গিক খরচ বাবদ ৬০ হাজার টাকা জ’রিমানা করেন। বরপক্ষ নগদ ৩ হাজার টাকা পরিশো’ধ করে মা’ফ চেয়ে ঘ’টনাস্থল ত্যা’গ করে। উপজে’লা চেয়ারম্যান জানান, ঘ’টনার পর থেকে সংশ্লিষ্ট ঘটক লাপা’ত্তা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বর পক্ষের ওই দুই ভাই বিদেশে ছিলেন। তবে সুজনের বি’রুদ্ধে কিছু সামাজিক অ’ভিযোগ থাকায় তাকে বিয়ে দেয়া যাচ্ছিল না। এমতাবস্থায় বরপক্ষ এমন কৌশলের আশ্রয় নেয়।

ad

পাঠকের মতামত