344597

বাইডেনের পুরো পরিবারই দুর্নীতিবাজ: ট্রাম্প

চূড়ান্ত প্রেসিডেনশিয়াল বিতর্কের একদিন পর আবারো নির্বাচনী প্রচারে ফিরেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। শুক্রবার (২৩ অক্টোবর) ফ্লোরিডায় জনসভায় দেওয়া বক্তব্যে বাইডেনের পুরো পরিবারকে দুর্নীতিবাজ আখ্যা দেন ট্রাম্প। অন্যদিকে যুক্তরাষ্ট্রে করোনায় অধিক মৃত্যুর জন্য আবারো ট্রাম্পকে দায়ী করে, নির্বাচিত হলে মার্কিনদের বিনামূল্যে ভ্যাকসিন দেয়ার প্রতিশ্রুতি দেন বাইডেন।

শুক্রবার ফ্লোরিডায় বিশাল নির্বাচনী জনসভায় অংশ নেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কয়েক হাজার মানুষের সামনে দেয়া বক্তব্যে প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে বরাবরের মতোই তুলোধুনো করেন তিনি। বাইডেনের ছেলে হান্টারকে আক্রমণ করে ট্রাম্প বলেন, তার পুরো পরিবারই দুর্নীতিবাজ।

এদিকে করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতার ইস্যু টেনে পাল্টা আক্রমণে ট্রাম্পকে ঘায়েল করেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনি বলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে করোনার হাত থেকে দেশের মানুষকে বাঁচানোর পাশাপাশি, ভ্যাকসিন তৈরির ওপর বিশেষ গুরুত্ব দেবেন তিনি।

বাইডেন বলেন, করেনায় প্রতিদিন হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন। হাসপাতালে ভাইরাসের সঙ্গে লড়াই করছে ৪০ হাজারের বেশি রোগী। কিন্তু প্রেসিডেন্টের যেন ভ্রুক্ষেপই নেই। আমরা দায়িত্ব পেলে চেষ্টা করব, সবাই যেন ভ্যাকসিন গ্রহণের মাধ্যমে নিজেদের করোনার হাত থেকে রক্ষা করতে পারেন।

এদিকে আগামী চার বছরের জন্য মার্কিন মসনদে কে বসবেন, তা নির্ধারণে এরই মধ্যে আগাম ভোট দিয়েছে দেশটির ৫ কোটি ভোটার।

ad

পাঠকের মতামত