343986

লাদেনের এখনো বেঁচে থাকার সম্ভাবনা রয়েছে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : এবার আলকায়েদার সাবেক নেতা ওসামা বিন লাদেনের নিহ’ত হওয়ার ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ প্রসঙ্গে তিনি বলেছেন, মার্কিন সেনারা বিন লাদেনের পরিবর্তে অন্য কাউকে হ’ত্যা করেছে। লাদেনের এখনো বেঁচে থাকার সম্ভাবনা রয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বাধিক পঠিত রাজনৈতিক ওয়েবসাইট ‘দ্যা হিল’ এ সংক্রা’ন্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে তারা লিখেছে, ট্রাম্প তার অফিসিয়াল টুইটার পেজে একটি পোস্ট শেয়ার করেছেন যেখানে দাবি করা হয়েছিল, মার্কিন সেনাবাহিনী ওসামা বিন লাদেনকে ‘হত্যা করতে গিয়ে অন্য কাউকে হ’ত্যা করেছে এবং ওই হা’মলায় বিন লাদেন নিহ’ত হননি।

ট্রাম্পের এমন বক্তব্যে বিতর্ক উঠেছে দেশটিতে। ২০১১ সালে সাবেক মার্কিন মেরিন সেনা রবার্ট ও’নেইল দাবি করেছিলেন, তিনি তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামার নির্দেশে ওসামা বিন লাদেনকে হ’ত্যা করেছেন। এবার প্রেসিডেন্ট ট্রাম্পের সর্বসাম্প্রতিক এ বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেছেন, তিনি যাকে হ’ত্যা করেছেন তিনি বিন লাদেনই ছিলেন অন্য কেউ নন।

সাবেক মার্কিন বিমান সেনা ও মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য ডেনভার রিগলম্যান বলেছেন, এটি হচ্ছে এমন একটি ভ’য়ংকর টুইট যা শেয়ার করা উচিত হয়নি। এখানে উগ্রতা ও উ’ন্মাদনার ভাষা ব্যবহার করা হয়েছে।

এর আগে মার্কিন সেনাদের বারবার ‘ব্যর্থ’ ও ‘বোকা’ বলে এক দ’ফা সমালোচনার শি’কার হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই জনমত জরিপে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিজয়ী হওয়ার সম্ভাবনা বেড়ে যাচ্ছে; আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডোনাল্ড ট্রাম্পের অযৌক্তিক বক্তব্যের বাহার। সূত্র: পার্স টুডে

ad

পাঠকের মতামত