343845

দুই সন্তানসহ ১০ বছরের বড় আয়েশাকে বিয়ে করলেন শিখর ধাওয়ান

ব্যাট হাতে ভা’রত’কে অনেক কঠিন ম্যাচ জিতিয়েছেন শিখর ধাওয়ান। তার পার’ফরম্যা’ন্সে রো’মাঞ্চি’ত-শিহ’রিত হয়ে’ছেন ক্রি’কেটপ্রে’মীরা। কিন্তু জা’নেন কী’, জীব’নস’ঙ্গী আ’য়েশা মুখো’পাধ্যা’য়ের স’ঙ্গে বাঁহা’তি এ ও’পে’নারের পা’র্টনা’রশিপ এর চে’য়েও অনেক বেশি শিহ’রণ জা’গানি’য়া। বলি’উড রো’মা’ন্টিক যে কো”নো সি’নেমা’র গল্প’কেও তা হার মানা’বে।

অ্যাংলো-ই’ন্ডিয়ান কি’ক ব’ক্সার আ’য়েশা’র বাবা ছি’লেন বা’ঙালি। মা ছি’লেন ব্রিটিশ বংশো’দ্ভূ’ত। ঘট’না’ক্রমে গোটা পরি’বার অ’স্ট্রে’লি’য়ায় বস’ত গাড়েন। সেখানে এক ব্যব’সা’য়ী’র সঙ্গে আ’য়েশা’র বিয়ে হয়। পরে সেই বি’য়ে ভে’ঙেও যায়। কিন্তু ত’তদি’নে ২ কন্যা স’ন্তা’নের মা হয়ে যান তিনি।

ভা’রতীয় অ’ফস্পি’নার হ’রভজ’ন সিংয়ের ফে’সবু’ক ফ্রে’ন্ড ছি’লেন আয়ে’শা। সেই সূত্রে তার ছবি দেখেন ধাও’য়ান। প্রথম দেখা’তেই আ’য়ে’শার রূ’পে পা’গল হয়ে যান টিম ইন্ডি’য়ার ওপেনার। সঙ্গে স’ঙ্গে তাকে ফ্রেন্ড রি’কোয়ে’স্ট পাঠা’ন তিনি। সেই থেকে দুজ’নের বন্ধু’ত্ব শু’রু হয়।

১০ বছরের বড় আ”য়ে’শার সঙ্গে ধাও’য়া’নের স’ম্প’র্ক পূর্ণ’তা পায় ২০০৯ সালে। তবে তা’দের স’ম্প’র্ক মেনে নিতে রাজি ছিল না পরিবার। কেবল সম্ম’ত ছি’লেন ভা’রতীয় ক্রি’কে’টের ‘গ’ব্বর সিং’ ধা’ওয়া’নে’র মা। এ ল’ড়া’ইয়ে ছে’লের পা’শে দা’ড়ান তিনি।

ওই বছরই শিখর ও আ’য়েশা’র বাগ’দান স’ম্প’ন্ন হয়। তবে ক্রি’কে’টার হিসে’বে প্র’তি’ষ্ঠা লা’ভ’ ক’রার পরই আ’য়েশা’কে বিয়ে ‘বলে ম’নো’স্থির করেন ধাও’য়ান। ২০১২ সালে পাঞ্জাবি মতে, বি’য়ে করেন তা’রা। ২০১৪ সা’লে তাদের এক পু’ত্রস”ন্তানও হয়।

২ কন্যা ও ১ পুত্র নিয়ে এখন আয়ে’শা-ধাও’য়ানে”র সংসার। দুই ক’ন্যা রেহা ও আলিয়া থাকে অ’স্ট্রেলি’য়ায়। পুত্র জহোরারকে নিয়ে ভা’রতে থাকে”ন এ সে’লিব্রে’টি দম্প”তি। সন্তা’নদে’র দে’খাশো’নায় দুই দেশেই অ”বা’ধ যা’তা’য়াত ধাও’য়ান দ’ম্পতির।

ad

পাঠকের মতামত