343480

সুপ্রিম কোর্টে ছাগল বিক্রি!

দুপুর ১টা। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবন। তিন ব্যক্তি তিনটি ছাগল নিয়ে এসেছেন। ছাগলের দাম হাঁকছেন ২৬ হাজার! ২৬ হাজার! ২৬ হাজার! যে আদালত প্রাঙ্গণে হকার প্রবেশে কড়াকড়ি সেই আদালতে ছাগল বিক্রির এমন কাণ্ড দেখে কৌতূহলের জন্ম দেয়।

এরই মধ্যে ছাগল বিক্রির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে নজরে আসে সুপ্রিম কোর্ট প্রশাসনের। সর্বোচ্চ আদালতের নিরাপত্তার দায়িত্বে থাকা বেশ কয়েকজনকে শোকজ করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া কোন গেট দিয়ে তারা কোর্ট অঙ্গনে প্রবেশ করেছে তাও সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করা হচ্ছে।

ছাগল বিক্রির উদ্দেশ্যে সুপ্রিম কোর্টে ঢুকলেও তারা বেশিক্ষণ কোর্ট প্রাঙ্গণে দাঁড়াতে পারেনি। বেসরকারি একটি টিভি চ্যানেলের সাংবাদিক মাসউদুর রহমান জানান, জিজ্ঞেস করা হলে তাদের একজনের উত্তর, ‘স্যার ছাগল বিক্রি করি’। কেউ আটকায়নি? জানতে চাইলে তাদের উত্তর ‘না স্যার, কেউ আটকায়নি’।

সর্বোচ্চ আদালতের সম্মানে ওই সাংবাদিক দ্রুত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে যেতে বলেন। এরপর তারা চলে যান।
ছাগলকাণ্ডে সুপ্রিম কোর্টের অনেক আইনজীবী সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, যেখানে আইডি কার্ড চেক করে আইনজীবীদের ঢুকতে দেয়া হয়, সেখানে ছাগল নিয়ে কীভাবে ঢুকল সেটিই এখন বড় প্রশ্ন। সময় টিভি

ad

পাঠকের মতামত