343194

সাজা মৃ’ত্যু’দ’ণ্ড হও’য়ায় ধ’র্ষ’ণ’মুক্ত হবে ‘দেশ, আশা প্র’তিমন্ত্রী’র

মহিলা ও শিশু বিষ’য়ক প্র’তিম’ন্ত্রী ফ’জিলা’তুন নেসা ই’ন্দিরা বলেছেন, নারী ও শিশু ধ’র্ষ’ণ জঘ’ন্যত’ম অ’পরা’ধ। এ অপ’রাধ ক’ঠো’র’ভাবে দম’ন করতে ধ’র্ষ’ণের স’র্বো’চ্চ শাস্তি মৃ’ত্যু’দ’ণ্ডের’ বিধান রেখে সং’শো’ধিত ‘না’রী ও শিশু নি’র্যা’তন দম’ন আইন, ২০০০’ এর খ’সড়ায় চূ’ড়া’ন্ত অ’নুমো’দন দিয়ে’ছে ম’ন্ত্রি’সভা। আশা করি এ আ’ই’নের বা’স্তবা’য়নের মা’ধ্যমে ধ’র্ষ’ণ’মু’ক্ত হবে দেশ।

সো’মবার প্রধা’ন’ম’ন্ত্রী শেখ হা’সিনা’র স’ভা’পতি’ত্বে ভা’র্চু’য়াল মন্ত্রি’স’ভা বৈঠকে এই অনু’মো’দন দে’য়া হয়। এর’পর মহি’লা ও শি’শু বিষয়’ক ম’ন্ত্রণা’লয়ে এক ব্রি’ফিং এ তিনি এসব ক’থা বলে’ন।

প্র’তি’মন্ত্রী বলেন, বর্ত’মানে সং’সদ অ’ধি’বেশন নেই, তাই আ’গা’মীকা’ল মঙ্গ’লবার (১৩ অক্টোবর) এ বিষ’য়ে রাষ্ট্র’প’তি অ’ধ্যা’দেশ জা’রি কর’বেন। তবে স’ম্ভব’ত আ’গামী ন’ভে’ম্বরে সংসদ অধি’বে’শন বসবে। তখন আ’মরা এটি’কে আই’নে প’ণত ক’রার জন্য সংস’দে বিল হি’সেবে উপ’স্থা’পন করবো।

আ’ইনের প্র’য়োগে’র বি’ষয়ে জান’তে চা’ইলে তিনি বলেন, ‘আমি প্রায়ই এক’টা কথা বলে থাকি শুধুমা’ত্র আইন বা সর’কার দি’য়ে সব’কি’ছু করা সম্ভব হয় না। সর’কা’রের সাথে স’মাজে’র লি’ডার’দের ঐ’ক্যব’দ্ধ হ’য়ে কাজ কর’তে হবে। তাই’লেই দেশ ধ’র্ষ’ণ’মুক্ত হবে।’

তিনি বলেন, ‘ধ’র্ষ’ক, ধ’র্ষ’ক’ই। তার অন্য কো’নো পরি’চয় ‘থাকতে পারে না। এখানে পরি’বা’রেরও দা’য়ি’ত্ব অ’নেক। ধ’র্ষ’ক নি’শ্চয় কো’নো না কোনো মা-বাবা’র ছেলে। আ’মাদে’র সা’মা’জি’কভাবে ধ’র্ষ’ক’দে’র ব’য়’কট ক’র’তে হবে।’

ad

পাঠকের মতামত