342865

সরকারকে সময় দেওয়ার বিএনপি কে? ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারকে সময় দেওয়ার বিএনপি কে? সরকার টিকে আছে জনগণের ইচ্ছায়, কারও দয়ায় নয়। ক্ষমতা দেয়া ও টিকিয়ে রাখার মালিক একমাত্র সৃষ্টিকর্তা।

শুক্রবার (০৯ অক্টোবর) বিকেলে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন।

সরকার নাকি অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে এবং অ’পরাধীদের আ’তংকে পরিণত হয়েছে, বিএনপি নেতাদের এমন অ’ভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কোনো অ’পরাধ সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গেই সরকার ব্যবস্থা নিচ্ছে এবং অ’ভিযুক্তদের আইনের আওতায় আনছে।

তিনি বলেন, বিএনপি মাঠে নামার আগেই সরকার অ’পরাধীদের গ্রে’ফতার অভিযান শুরু করে দেয়, দলীয় পরিচয় অ’পরাধীদের শা’স্তি থেকে রেহাই দিতে পারবে না।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার অ’পরাধীদের আশ্রয়-প্রশ্রয় তো দিচ্ছেনই না বরং শা’স্তির বিধান আরও কঠোর করতে আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে স’র্বোচ্চ শা’স্তির বিধান রেখে, যা প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রিসভায় আ’ইন সংশোধনের প্রস্তাব উত্থাপন করা হবে।

সরকার কারও হাতে ইস্যু তুলে দেবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ধ’র্ষ’কদের বি’চারের নামে আ’ন্দোলনে নেমে ভিন্ন ভাষায় কথা বলে, জনসচেতনতা তৈরির পরিবর্তে সরকার পরিবর্তনের কথা বলে- প্রকারান্তরে তারা ধ’র্ষ’কদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ধ’র্ষ’ণের বি’চার চাইতে গিয়ে সরকার পতন আ’ন্দোলনের কথিত ঘোষণা দিয়ে বিএনপি ধ’র্ষ’ক এবং ‘ঘৃণ্য অ’পরাধীদের বাঁ’চানোর অপপ্রয়াস চালাচ্ছে। বিএনপি কথায় কথায় বলে ধ’র্ষ’ণকারী ও অ’পরাধীদের সবাই নাকি সরকারি দলের। অথচ শুক্রবার (০৯ অক্টোবর) পত্রিকায় এসেছে গাজীপুরের কাপাসিয়ায় বিএনপির ছাত্রসংগঠনের সাবেক যুগ্ম আহ্বায়কের ধ’র্ষ’ণের ভিডিও ছড়ানোর ন্যক্কারজনক অ’ভিযোগ। মির্জা ফখরুল সাহেব এখন কি বলবেন তা জানতে চান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, এসব অপ’রাধীদের বাঁ’চানোর জন্যই কী বিএনপির-সরকারবিরোধী আ’ন্দোলন? কাপাসিয়ার ধ’র্ষ’ণকারীদের গ্রে’ফতার করলে ফখরুল সাহেব কি বলবেন সরকার নির্বিচারে তাদের দলীয় নেতাকর্মীদের গ্রে’ফতার করছে?

ad

পাঠকের মতামত