342869

বাড়ির ওপরে হাঁটতে না দেয়ায় শিশুদের বি’রুদ্ধে ধ’র্ষণ মা’মলা!

বাড়ির ওপর দিয়ে প্রতিবেশীকে হাঁটতে না দেয়ার শো’ধ নিতেই বরিশালের বাকেরগঞ্জে চার শিশুকে ধ’র্ষণ মা’মলায় ফাঁ’সানো হয়েছে এমন অ’ভিযোগ স্বজনদের। তবে অভি’যোগ প্রত্যাখান করে ‘কোনো বিরো’ধ নেই’ বলে দাবি বাদীর স্ত্রী’র। আর পুলিশের দায়িত্বে অবহেলা বা গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়ার কথা জানালেন জেলার পুলিশ সুপার।

রুনশী গ্রামে আ’লোচিত ধর্ষ’ণ মাম’লার বা’দীপক্ষ আ’সামিপক্ষের বাড়ির ওপর দিয়ে যাতায়াত করতেন। নানা কারণে দুই প’ক্ষের বি’বাদে অবনতি হয় সম্পর্কের। এ কারণে বাদী পক্ষকে বাড়ির ওপর দিয়ে যাতায়াতে বাধা দেয়া হয়। এ কারণে অল্প দিনের ব্যবধানে ওই বাড়ির নাবালক শিশুদের বি’রুদ্ধে ধ’র্ষণের মা’মলা দেয়া হয় বলে দাবি নাবালক ৪ শিশুর স্বজন ও এলাকাবাসী।

স্বজন ও এলাকাবাসী জানায়, তাদের বাড়ির ওপর দিয়ে হাঁটতে না দেয়ায় এ মামলা করেছে। আমরা এর সুষ্ঠু বি’চার চাই। তবে মামলার বাদীপক্ষের দাবি তাদের কোনো বি’রোধ নেই । মামলার বাদীর স্ত্রী ও নি’র্যাতিতার মা বলেন, আমাদের এ রকম জমিজমা নিয়ে কোনো বি’রোধ ছিল না। তারা বাঁচার জন্যে এখন নানা কথা বলছে।

তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার। গাফিলতির প্রমাণ পেলে পুলিশের বি’রুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। বরিশাল পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, এখানে পুলিশে যদি কোনো গাফিলতি থাকে তাহলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

গ্রে’ফতারে ভীত ৪ নাবালক শিশুর মনোবিকাশে প’দক্ষেপ নেয়ার কথা বললেন এই কর্মকর্তা। বরিশাল জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ বলেন, শিশু চারজন ব’ন্দি ছিল। আমরা তার মানসিক কাউন্সিলিং করবো।

বৃহস্পতিবার রাতে উচ্চ আ’দালতের নির্দেশে ৪ নাবালক শিশুকে শুক্রবার (৯ অক্টোবর) সকালে পরিবারের হাতে তুলে দেয় প্রশাসন। গত ৬ অক্টোবর তাদের বি’রুদ্ধে এক কন্যা শিশুর বাবা ধ’র্ষণের অ’ভিযোগে মা’মলা করলে পুলিশ তাদের গ্রে’ফতার করে আ’দালতে পাঠায় ৭ অক্টোবর। আ’দালতের নির্দেশে একই দিন যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছিল তাদের।

ad

পাঠকের মতামত