341070

ছাত্রাবাসে গ’ণধ’র্ষণ: জড়িত ছাত্রলীগ নেতাদের গ্রে’ফতারে ছাত্র অধিকার পরিষদের আ’ল্টিমেটাম

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁ’ধে নববধূকে গ’ণধ’র্ষণে অ’ভিযুক্ত ছাত্রলীগের নেতাকর্মীদের গ্রে’প্তারের দা’বি জানিয়ে ৭২ ঘণ্টার আ’ল্টিমেটাম দিয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়ার হুঁ’শিয়ারি উচ্চারণ করে সংগঠনটি।

ছাত্রলীগ কর্তৃক তরুণীকে গ’ণধ’র্ষণের প্র’তিবাদে সিলেটে মি’ছিল ও সড়ক অ’বরোধ করে বি’ক্ষোভ করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। আজ শনিবার বেলা ১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে সাধারণ ছাত্রদের মি’ছিল শুরু হয়ে নগরের বন্দরবাজার ঘুরে চৌহাট্টা পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে পথসভা করেন ছাত্ররা।

ওই পথসভায় ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সহ-সমন্বয়ক আব্দুল্লাহ আল সুজনের পরিচালনায় সমাবেশে বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে এমসি কলেজসহ সারাদেশে ছাত্রলীগ স’ন্ত্রাসী কার্যক্রম করছে। অতীতে এই স’ন্ত্রা’সীরা এমসি কলেজের ছাত্রাবাস পু’ড়ি’য়েছিল। নিজের দলীয় কর্মীদের খু’ন করেছিল তারা। পুরো সিলেটের ছাত্রলীগের স’ন্ত্রাসী’রা হ’ত্যা, চাঁ’দাবা’জি ও ধ’র্ষণে’র সঙ্গে জ’ড়িত। ছাত্রলীগের স’ন্ত্রাসী’রা সিলেট শহীদ মিনার প্রাঙ্গনে ছাত্র অধিকার পরিষদের উপর হা’মলা চা’লিয়েছিল। ছাত্রলীগের অ’পক’র্মে সবসময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নীরব ভূমিকা পালন করেছে।

ছাত্র অধিকার পরিষদের নেতারা বলেন, এই ধ’র্ষ’ণের সঙ্গে জ’ড়িতদের দ্রুত গ্রে’প্তার করে বি’চার করতে হবে। টিলাগড় এলাকায় যেসব গডফাদার এই স’ন্ত্রাসী’দের প্র’শ্রয় দেয় তাদেরও বি’চার করতে হবে। যেহেতু ধ’র্ষণকা’রীরা ছাত্রলীগের সক্রিয় কর্মী তাই তাদের এই ঘ’টনায় অবশ্যই দায় নিতে হবে। আমরা এমসি কলেজের অধ্যক্ষ ও শাহপরাণ থানার ওসির পদত্যাগের দাবি জানাচ্ছি।

ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সমন্বয়ক নাজমুস সাকিব বলেন, অতীতে ছাত্রলীগের কোনও অ’পক’র্মেও বি’চার না হওয়াতে তারা বারবার অ’পরাধ করছে। ৭২ ঘণ্টার মধ্যে স’ন্ত্রাসী’দের গ্রে’প্তার না করলে ছাত্র অধিকার পরিষদ কঠোর কর্মসূচি দিবে।

ঢাকার সরকারি তিতুমীর কলেজ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক সোহেল মৃদা বলেন, ধ’র্ষণকা’রী যে দলেরই হোক ছাত্র অধিকার পরিষদ এর সর্বোচ্চ বিচার চায়। প্রয়োজনে জনগণকে সঙ্গে নিয়ে ধ’র্ষ’ণসহ সকল অ’ন্যায়ের বি’চার নিশ্চিত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদ সিলেটের সদস্য এইচ এম আক্তার, ইফতেখার মো. নাবিল চৌধুরী, মো. ফয়সল আহমদ, সামাদ আহমদ, পাপলু আহমদ, নাইম আহমদ, সালমান আহমদ, মাজেদ আহমদ, ইকবাল আহমদ, মারুফ ফারহান, মাসুদ আহমদ, শাহরিয়ার আহমদ শাহরিয়া, ইমরান আহমদ, নুরুল হুদা লস্কর, জাবেদ আহমদ, ইমরান চৌধুরী, মুসা মিয়াসহ অন্যারা।

ad

পাঠকের মতামত