340422

সাবেক ভিপি নূরের বি’রু’দ্ধে মা’মলা প্রত্যাহারের দাবীতে দেশের বিভিন্নস্থানে মানববন্ধন

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরুসহ ৫ জনের বি’রু’দ্ধে দা’য়েরকৃত মা’মলা প্র’ত্যাহারের দা’বীতে দেশের বিভিন্নস্থানে প্র’তিবাদ ও মা’নববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল: নুরুসহ ৫ জনের বি’রুদ্ধে দা’য়েরকৃত মা’মলা প্র’ত্যাহারের দা’বীতে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নগরীর আগরপুর রোডস্থ বরিশাল প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও বাংলাদেশ যুব অধিকার পরিষদ যৌথভাবে এই মা’নববন্ধন এর আয়োজন করে।

এসময় বক্তারা বলেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বি’রু’দ্ধে দা’য়েরকৃত মা’মলা মি’থ্যা ভিত্তিহীন। তাকে হ’য়রানি করার জন্য মা’মলা করা হয়েছে। মা’মলা প্র’ত্যাহার ও হয়’রানি বন্ধের দাবী জানিয়েছেন বক্তারা।

এ সময় ছাত্র অধিকার পরিষদ মহানগর শাখার সভাপতি মেহেদি হাসান, যুব অধিকার পরিষদের সহসমন্বয়ক রফিকুল ইসলাম এবং ছাত্র অধিকার পরিষদের সহসমন্বয়ক প্রমুখ বক্তৃতা করেন। ঝটিকা মা’নববন্ধন চলাকালে ঐ এলাকায় আইনশৃংখলা র’ক্ষাকারী বাহিনীর কোন উপস্থিতি ছিল না।

পটুয়াখালী: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক-ভিপি নুরুল হক নূরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর অ’ন্যায়ভাবে পুলিশি হা’মলা ও হ’য়রানি ও মি’থ্যা মা’মলার প্রতিবাদ জানানো হয়েছে পটুয়াখালীতে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) নূরসহ পরিষদের নেতাকর্মীদের বি’রুদ্ধে ষ’ড়য’ন্ত্রমূলক মিথ্যা মা’মলা প্র’ত্যাহারের প্র’তিবাদে বি’ক্ষোভ মি’ছিল ও স’মাবেশ করেছে ছাত্র ও যুব অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখা।

বেলা ১২টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে যুগ্ম-আহবায়ক কেন্দ্রীয় নির্বহী পরিষদ এবং পটুয়াখালী জেলা সমন্বয়ক পটুয়াখালী জেলা ছাত্র অধিকার পরিষদ মো. শহিদুল ইসলাম ফাহিমের সভাপতিত্বে এই বি’ক্ষোভ মি’ছিল ও স’মাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তরা বলেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বি’রু’দ্ধে’ দায়েরকৃত মা’মলা মি’থ্যা ভিত্তিহীন। তাকে হ’য়রারি করার জন্য মা’মলা করা হয়েছে। মা’মলা প্র’ত্যাহার ও হ’য়রানি বন্ধের দাবি জানিয়েছেন বক্তারা। এ সময় ছাত্র অধিকার পরিষদের মো. হালিমসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

যশোর: ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নূরসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের বি’রুদ্ধে দায়ের করা হয়’রানী’মূলক মা’মলা প্র’ত্যাহারের দাবিতে যশোরে মা’নববন্ধন হয়েছে। ছাত্র অধিকার পরিষদ যশোর শাখার উদ্যোগে দুপুর ১টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মা’নববন্ধনে সংগঠনের জেলা সমন্বয়ক জুবায়ের হোসেনের নেতৃত্বে যশোরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। এসময় শিক্ষার্থী নেতৃবৃন্দ বলেন, সরকারের স্বৈ’রাচারী আ’চরণের কারণে সাধারণ মানুষ জি’ম্মি হয়ে পড়েছে। ছাত্র অধিকার পরিষদ ইতিবাচক রাজনীতির মাধ্যমে স্বৈ’রাচারী রাজনীতির পরিবর্তন চায়। কিন্তু সরকার ও তার পেটুয়া বাহিনী হা’মলা মা’মলা করে ছাত্রদের দ’মিয়ে রাখতে চায়।

যার ধারাবাহিকতায় ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুন, ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূরসহ ৬জনের বি’রু’দ্ধে ধ’র্ষ’ণ মা’মলা হয়েছে। এমনকি ছাত্রদের উপর হা’মলা করে আ’হত এবং ৭জনকে আ’টক করা হয়েছে। মানববন্ধন থেকে অবিলম্বে হা’মলা ও গ্রে’ফতারের নি’ন্দা জানানো পাশাপাশি হ’য়রানী’মূলক মা’মলা প্র’ত্যাহারের দাবি জানানো হয়।

ad

পাঠকের মতামত