340325

ধ’র্ষণ মা’মলার বিষয়ে যা বললেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বি’রুদ্ধে ধ’র্ষণের অ’ভিযোগে রাজধানীর লালবাগ থানায় একটি মা’মলা হয়েছে। শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী বাদী হয়ে মা’মলাটি করেছেন।

এ মা’মলার বিষয়ে নিজের বক্তব্য দিয়েছেন ভিপি নুর। মা’মলার বিষয়ে তেমন কিছু জানেন না এবং বাদী সেই নারীকেও তিনি চেনেন না বলে দাবি করেন ভিপি নুর। মা’মলাটি তার বি’রুদ্ধে ষ’ড়যন্ত্রের অংশ বলে মনে করছেন ভিপি নুর।

মা’মলার পর এক লাইভ ভিডিওতে ভিপি নুর বলেন, লালবাগ থানায় না কোথায় মামলা হয়েছে সেটি আমি জানি না। এমনকি কোন মেয়ে মা’মলাটি করেছে তাকেও চিনি না। আমাদের বি’রুদ্ধে মিথ্যা মা’মলা তো নতুন কিছু নয়। এসব মা’মলা-হা’মলা ধারাবাহিক ষ’ড়যন্ত্রের অংশ।

কোটা সংস্কার আন্দোলন থেকে উঠে আসা এই ছাত্রনেতা বলেন, আমার বি’রুদ্ধে এর আগেও একাধিক মা’মলা হয়েছে। চু’রির মা’মলা, ধর্মীয় অনুভূতিতে আ’ঘাতের মা’মলাও হয়েছে।

ভিপি নুর বলেন, এসব মা’মলা মূলত আমাদের চরিত্র হনন করার ষড়যন্ত্র। এসব মা’মলায় আমরা বিচলিত নই। দেশবাসী সবকিছু বোঝেন এবং জানেন। মা’মলা দায়েরকারীকে আমি চিনি না।

নুর বলেন, এসব মা’মলা করে লাভ নেই। আমি মা’মলা-হা’মলার ভয় পাই না। জনগণকে তাদের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার লড়াই চলবেই। মনে রাখতে হবে- এই দিন দিন নয়, আরও দিন আছে।

মা’মলার বিষয়ে লালবাগ থানার ওসি কেএম আশরাফ উদ্দীন জানান, রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নুরের বি’রুদ্ধে ধ’র্ষণ মা’মলা করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। গত ৩ জানুয়ারি ১০৪, নবাবগঞ্জ রোডের একটি বাসায় নিয়ে ধ’র্ষণ করা হয় বলে অভিযোগ করেছেন ওই শিক্ষার্থী। মা’মলার এজাহারে ৬ জনকে আ’সামি করা হলেও ধ’র্ষণকা’ণ্ডে ডাকসু ভিপি একাই জ’ড়িত ছিলেন বলে দাবি ওই শিক্ষার্থীর।

ad

পাঠকের মতামত