340368

কিংবদন্তি কৌতুক অ’ভিনেতা দিলদারের মে’য়ের বিয়ের ভিডিও ভাই’রাল

ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি কৌতুক অ’ভিনেতা দিলদার। পর্দায় তার উপস্থিতিতে দর্শকদের হাসির রোল পড়ে যেত। কৌতুক অ’ভিনেতা হিসেবে তিনি এতটাই সফল ছিলেন যে, তার জনপ্রিয়তা কাজে লাগিয়ে তাকে কেন্দ্র করে সিনেমা’র গল্প লেখা হয়েছে। এই কৌতুক অ’ভিনেতা সব রেকর্ড ভেঙে নায়কের চরিত্রেও অ’ভিনয় করেছেন।

চলচ্চিত্রের সব শিল্পী ও কলাকুশলী তাকে পছন্দ করতেন। জনপ্রিয় এই অ’ভিনেতার মে’য়ের বিয়ের ভিডিও দেখলেই তার প্রমাণ মিলে। চলচ্চিত্রাঙ্গনের জনপ্রিয় প্রায় সব তারকা শিল্পী হাজির হয়েছিলেন তার মে’য়ের বিয়েতে। বিয়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাই’রাল হয়েছে।

১৯৯৫ সালে দিলদারের বড় মে’য়ে মাসুমা আক্তারের বিয়ে হয়। সেদিনের বিয়ের ভিডিও ক্লিপে দেখা যায়—কিংবদন্তি অ’ভিনেত্রী শাবানা দিলদারের মে’য়েকে আশীর্বাদ করে দিলদারকে উদ্দেশ্য করে বলেন, ‘এটা তোমা’র মে’য়ে কে বললো? দেখে তো তোমা’র মে’য়ে মনে হচ্ছে না।’

বিয়ের অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন—নায়ক আলমগীর, ডলি জহুর, হু’মায়ুন ফরিদী, সাদেক বাচ্চু, মিজু আহমেদ, ইলিয়াস কাঞ্চন, নূতন, শাবনূর, শাবনাজ, জাম্বু, ওম’র সানি, দেলোয়ার জাহান ঝন্টু, কাজী হায়াৎ, সোহানুর রহমান সোহানসহ অনেকে। দিলদারের সঙ্গে উপস্থিত শিল্পীরা খু’নসুটিতেও মেতে ওঠেন।

দিলদারের ছোট মে’য়ে জিনিয়া আফরোজ বলেন, ‘আপুর বিয়ের সময় আমি ছোট ছিলাম। তার পরও সেদিনের ঘটনা আমা’র মনে আছে। মগবাজারের একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠান হয়েছিল। সেদিন সিনেমা’র সকল তারকা আসছিলেন। বিশেষ করে শাবানা ম্যাডাম সেদিন বেশি মজা করেছিলেন।

তার কাছে জর্দাটা বেশি ভালো লেগেছিল। এছাড়া খাবারটাও মজা হয়েছিল বলে তিনি জানিয়েছিলেন। বাবাকে সবাই খুব ভালো জানতেন।’২০০৩ সালে দিলদার মা’রা যান। মৃ’ত্যুর এত বছর পরও ভক্তের হৃদয়ে একই রকম আবেদন নিয়ে বেঁচে আছেন দিলদার।

ad

পাঠকের মতামত