339150

ব’ন্দুকযু’দ্ধে ‘নি’হত’ আ’সামি আদালতে হাজির, আসল নি’হত কে?

এক আ’সামির সঙ্গে নাম মিলে যাওয়ায় প্রাণ গেছে এক নি’রপ’রাধের। ব’ন্দুকযু’দ্ধে নি’হতের খবর গণমাধ্যমে দেখে আদালতে হাজির হয় আসল আ’সামি।

দুই বছর আগে মারধরের অভিযোগে মা’মলা হয় চট্টগ্রাম আদালতে। এই মা’মলার অভিযোগপত্র দাখিল হয় গত বছরের ১৫ অক্টোবর। চার্জশিটে বলা হয়, আ’সামি জয়নাল ব’ন্দুকযু’দ্ধে নি’হত হয়েছেন। আবেদন করা হয় অন্য আ’সামির বিচার শুরুর।

‘মৃ’ত’ জয়নালকে মা’মলা থেকে অব্যাহতি দেয় আদালত। ব’ন্দুকযু’দ্ধে আ’সামির মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপরই কাহিনীর মোড় ঘুরে যায়। আদালতে হাজির আ’সামি জয়নাল। আবেদন করে জানান, মা’রা যাননি তিনি। তাহলে, প্রথম যে জয়নাল ব’ন্দুকযু’দ্ধে মা’রা গেলেন তিনি কে?

চট্টগ্রাম মহানগর আদালতের অতিরিক্ত পিপি আবিদ হোসেন বলেন, জয়নাল ধার্য তারিখে আদালতে উপস্থিত থাকেন। সে বলছে, তিনি ব’ন্দুকযু’দ্ধে নি’হত হননি। এবং তাকে এই মা’মলায় অন্তর্ভুক্তির জন্য সিএমএম আদালতে একটি দরখাস্ত প্রদান করেন।

গণমাধ্যমে প্রকাশিত খবর বলছে, ব’ন্দুকযু’দ্ধে নি’হত জয়নাল দশম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। বিষয়টি নজরে আনা হয় আদালতের। রাষ্ট্রপক্ষের আইনজীবী বলছেন, আগামী ধার্য তারিখে এ বিষয়ে তদন্তের আবেদন করবেন তারা।

অতিরিক্ত পিপি আবিদ হোসেন আরো বলেন, মো: জয়নাল যেহেতু জী’বিত অবস্থায় আছে। এদিকে চার্জশিটে দেয়া ব’ন্দুকযু’দ্ধে সে মা’রা গেছে বলেও জানানো হচ্ছে। তাহলে ব’ন্দুকযু’দ্ধে মা’রা যাওয়া মানুষটি কে?। এইসঙ্গে যে নি’রপ’রাধ ব্যক্তিটি ব’ন্দুকযু’দ্ধে মা’রা গেছেন। তার রহস্যে উদঘাটন করা উচিত।

বুধবার উচ্চ আদালতের নজরে আনার পর বিস্ময় প্রকাশ করেন উচ্চ আদালত। বিচারিক আদালত কি পদক্ষেপ নেয় সে পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়। সূত্রঃ সময় টিভি

ad

পাঠকের মতামত