338908

অভিযান হলেই রাস্তা বন্ধ করে আন্দোলনে নামেন পেঁয়াজ ব্যবসায়ীরা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান হলেই রাস্তা বন্ধ করে আন্দোলনে নামেন চট্টগ্রামের খাতুনগঞ্জের ব্যবসায়ীরা। তবে এটাকে মুনাফালোভী ব্যবসায়ীদের পুরনো কৌশল হিসেবে দেখছে ভোক্তা অধিকার সংগঠন- ক্যাব। এদিকে, ব্যবসায়ীরা বলছেন, খাতুনগঞ্জে অভিযানের নামে কমিশন ব্যবসায়ীদের জরিমানা করা অযৌক্তিক।

কয়েকদিন ধরে চলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের জরিমানার প্রতিবাদে সোমবার (০৭ সেপ্টেম্বর) সকাল থেকে আন্দোলনে নামে খাতুনগঞ্জের ব্যবসায়ীরা। ঝুলিয়ে দেয়া হয় দোকানে তালা। ভ্যান কিংবা ট্রাক রাস্তায় রেখে দেয়া হয় ব্যারিকেড।

পরে এলাকায় বিক্ষোভ মিছিলও করা হয়। সংক্ষিপ্ত সমাবেশে ব্যবসায়ীদের দাবি, নৌ কিংবা স্থলবন্দরে অভিযান না চালিয়ে কমিশন ব্যবসায়ীদের দোকানে চালালে এর কোনো স্থায়ী সমাধান হবে না। তবে ক্যাব বলছে, এ আন্দোলন ব্যবসায়ীদের পুরনো কূটকৌশল। নিজেদের অনিয়ম ধামাচাপা দিতেই এই আন্দোলন।

ক্যাব সভাপতি এস এম নাজির হোসেন বলেন, এরকম ঘটনা অনেক আগে থেকেই হয়ে আসছে। এটা পুরনো কৌশল। এই কৌশলটা এখানে কার্যকর না। ১৫ থেকে ২০ টাকার পেঁয়াজ দু’সপ্তাহের ব্যবধানে ৪৩-৪৫ টাকায় বিক্রি হয়। এরপর অভিযান চালিয়ে ব্যবসায়ীদের জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। খাতুনগঞ্জে ৫ হাজারের বেশি দোকান ও আড়ৎ রয়েছে। সময় টিভি

ad

পাঠকের মতামত