338517

মসজিদে বি’স্ফো’রণ: ফ্লোর দিয়ে বুদবুদ আকারে বের হচ্ছে গ্যাস

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদের সামনে বৈদ্যুতিক ট্রান্সফরমার ও মসজিদের এসি বি’স্ফো’রণে ৪০ জন মুসল্লি দ’গ্ধ হয়েছেন। এদের মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে মসজিদের সামনের ট্রান্সফরমার বি’স্ফো’রণ ঘটে। মু’হূর্তের মধ্যে মসজিদের ৬টি এসিও বি’স্ফোর’ণ ঘটে।

এ সময় মসজিদের ভেতরে আগুন ছড়িয়ে পড়ে। ওই সময় মসজিদে থাকা মুসল্লিদের গায়ে আ’গুনের ফু’লকি গিয়ে পড়লে একে একে দ’গ্ধ হতে থাকেন। মসজিদের ভেতর থেকে আসতে থাকে মুসল্লিদের চিৎকার। পরে আশপাশের লোকজন গিয়ে তাদের উ’দ্ধার করেন।

সময় সংবাদের প্রতিবেদক মসজিদের ভিতরে প্রবেশ করে দেখেন, মিম্বরসহ সবকিছু লণ্ডভণ্ড অবস্থায় রয়েছে। এছাড়া মসজিদের ফ্লোর দিয়ে বুদবুদ আকারে গ্যাস বের হচ্ছে। এছাড়া স্থানীয়রা জানাচ্ছেন, মসজিদের নিচ দিয়ে তিতাস গ্যাসের লাইন আছে। এই লাইনের লিকেজের কারণে বি’স্ফো’রণ হতে পারে।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, মসজিদটিতে দেড় থেকে দুইশ’ মুসল্লি এশার নামাজে অংশ নেন। জামাত শেষে মুসল্লিরা যখন সুন্নত নামাজ আদায় করার সময় ৬ টি এসি বি’স্ফো’রিত হয়।

এদিকে নারায়ণগঞ্জ ১০০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের ডা. নাজমুল হোসেন জানান, রাত ৯টা থেকে একের পর এক রোগী আসছিল। তাদের সবার নাম লিপিবদ্ধ করা সম্ভব হয়নি। যেসব রোগী এসেছে তাদের ৭০ থেকে ৭৫ ভাগ দ’গ্ধ হয়েছেন। তাদের দ্রুত প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

ad

পাঠকের মতামত