338611

ফ্রি ভিসায় কাতারে যাওয়া বাংলাদেশিরা বিপাকে

কাতারে করোনার কারণে চাকরি হারিয়ে বিপাকে পড়েছেন ফ্রি ভিসায় থাকা অনেক প্রবাসী বাংলাদেশি। আর এইসব কর্মহীন প্রবাসীদের দিয়ে দীর্ঘদিন কাজ করিয়ে মজুরি না দিয়ে পালিয়ে যাচ্ছে এক শ্রেণির প্রতারক চক্র। মজুরি ফেরত পেতে দূতাবাসের সহযোগিতা চান প্রতারণার শিকার ভুক্তভোগী প্রবাসী শ্রমিকরা।

বুকভরা স্বপ্ন, পরিবারের মুখে হাসি ও ভাগ্য বদল করতে কিছু না বুঝে, না জেনে ফ্রি ভিসা নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পাড়ি জমান অনেক প্রবাসী বাংলাদেশি, আর এইসব ফ্রি ভিসার শ্রমিকদের দিয়ে কাজ করিয়ে টাকা না দিয়ে উধাও হয়ে যাচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র, মাথার ঘাম পায়ে ফেলা পারিশ্রমিকের অর্থ ফেরত পেতে দূতাবাস ও বাংলাদেশি মিডিয়ার সহযোগিতা চান ভুক্তভোগী প্রবাসীরা।

ফ্রি ভিসার শ্রমিকদের কাজের চুক্তিপত্র না থাকায় এমন সুযোগ নিচ্ছেন প্রতারকরা, শ্রমবাজার টিকিয়ে রাখতে এইরকম প্রতারকদের বিরুদ্ধে কাতারে ও দেশে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানালেন দূতাবাসের কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

আগামী ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপ ঘিরে স্টেডিয়াম নির্মাণসহ ব্যাপক অবকাঠামো উন্নয়নের কাজ চলছে, আর এইসব কাজে নিয়োজিত আছেন অনেক প্রবাসী বাংলাদেশি। সময় টিভি

ad

পাঠকের মতামত