338564

নারায়ণগঞ্জের সেই মসজিদে আর আজান-নামাজ হয়নি

নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লার বায়তুল সালাত জামে মসজিদে বি’স্ফো’রণের ঘ’টনার পর থেকে সেই মসজিদে আর আজান বা নামাজ হয়নি। ঘ’টনার পর শনিবার এ মসজিদে ফজরের আজান হয়নি। অনুষ্ঠিত হয়নি নামাজও। এর আগে শুক্রবার ভ’য়াব’হ বি’স্ফো’রণের পর এখন পর্যন্ত ১৬ জন মা’রা গেছেন।

মসজিদ কমিটির সভাপতি গফুর মেম্বারের ভাই আবুল কাশেম জানান, ”মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ অনেকেই দ’গ্ধ হয়েছেন। খবর পেয়েছি, মুয়াজ্জিন মা’রা গেছেন। এখনো মসজিদে ধ্বং’সাবশে’ষ ছড়িয়ে ছি’টিয়ে আছে। এ অবস্থায় এখনো এ মসজিদে নামাজ হয়নি।”

প্রসঙ্গত, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ফতুল্লার তল্লা চামারবাড়ি বাইতুল সালাত জামে মসজিদে ছয়টি এসির বি’স্ফো’রণের ঘ’টনা ঘ’টে। ঘ’টনার পর এলাকায় আ’ত’ঙ্ক ছড়িয়ে পড়ে। বি’স্ফো’রণের পর ফায়ার সার্ভিসের ছি’টানো পানি জমার পর সেখান থেকে তিতাস গ্যাস লাইনে লিকেজ দেখা গেছে। মসজিদের মেঝের বেশ কয়েকটি স্থান থেকে গ্যাস বের হতে দেখা যায়।

ফায়ার সার্ভিসের প্রাথমিক ধা’রণা, মসজিদের সামনের গ্যাসের লাইনের লিকে’জ থেকেও বি’স্ফো’রণ হয়ে থাকতে পারে। দু’র্ঘট’না তদ’ন্তে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদ’ন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার বিকাল ৫টায় এ রিপো’র্ট লেখা পর্যন্ত এ ঘ’টনায় শিশুসহ অন্তত ১৭জনের মৃ’ত্যু হয়েছে।

ad

পাঠকের মতামত