338166

ওমানে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত

ওমানে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া হয়েছে। কানাডায় কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমানকে উপসাগরীয় এই দেশটির নতুন রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ দেওয়া সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।

আজ ২ সেপ্টেম্বর বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রদূত মিজানুর রহমান বিসিএস (পররাষ্ট্র ক্যা;ডার) ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা। অভিজ্ঞ এই কূ’টনীতিক কলোম্বো, মস্কো এবং ম্যানচেস্টারে বাংলাদেশ মি;শনে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি কানাডায় রাষ্ট্রদূতের দায়িত্ব পালনের আগে নেদারল্যান্ডের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি মিশরের রাষ্ট্রদূতও ছিলেন।

রাষ্ট্রদূত মিজানুর রহমান ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ে মহাপরিচালক (বহুপাক্ষিক অর্থনীতি বিভাগ) এবং (প্র;শাসন) দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি অতিরিক্ত সচিব এবং পরে একই বিষয়ে সচিবের দায়িত্ব পালন করেন।

রাষ্ট্রদূত মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর করেন। তিনি ২ সন্তানের জনক।

তবে এখনও কোনো সরকারি বিজ্ঞপ্তি জা;রি করা না হলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, ওমানের বর্তমান রা;ষ্ট্রদূত গোলাম সরওয়ারকে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে নিযুক্ত করা হতে পারে।

ad

পাঠকের মতামত