337995

আল্লাহ ও রাসুলকে নিয়ে কটূক্তি, কলেজছাত্র গ্রে’প্তার

টাঙ্গাইলের ভূঞাপুরে আল্লাহ ও রাসূল (স.)-কে নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে কটূক্তি করার অভিযোগ উঠেছে শ্রাবণ হালদার (১৭) নামে এক কলেজছাত্রের বিরুদ্ধে। তার বাড়িতে হা’মলা ও ভা’ঙচুরের ঘটনাও ঘটেছে। এ ঘটনায় গতকাল সোমবার রাতে শ্রাবণ হালদারকে গ্রে’প্তার করেছে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, আটককৃত শ্রাবণ উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামের শ্যামল হালদারের ছেলে ও ঢাকার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র।

স্থানীয়রা জানায়, কলেজছাত্র শ্রাবণ হালদার বন্ধুদের নিয়ে তৈরি গ্রুপ ম্যাসেঞ্জারে আল্লাহ ও রাসুলকে নিয়ে কটূক্তি করে বলে অভিযোগ ওঠে। পরে সেই কথোপকথনের স্ক্রিনশট বিভিন্ন অ্যাকাউন্টের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়। পরে স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনের নেতৃত্বে স্থানীয় ইমাম, মোয়াজ্জিন, মাদ্রাসাছাত্র ও মুসল্লিরা সোমবার বিকেল মিছিল নিয়ে তার বাড়িতে হা’মলা ও ভা’ঙচুর চালায়। সে সময় ঘটনাস্থলে পুলিশ ও স্থানীয় প্রশাসন শ্রাবণ হালদারকে দ্রুত গ্রে’প্তারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে আল্লাহ ও রাসুলকে নিয়ে কটূক্তির অভিযোগে শ্রাবণ হালদারকে সোমবার রাতে সিরাজগঞ্জ রোড এলাকা থেকে গ্রে’প্তার করা হয়। পরে ওই রাতেই কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা বেলাল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা দায়ের করেছে।’

ad

পাঠকের মতামত