334610

১৯১ যাত্রী নিয়ে ভ’য়াব’হ দু’র্ঘ’টনার কবলে এয়ার ইন্ডিয়ার বিমান

আন্তর্জাতিক ডেস্ক : দুবাইফেরত ১৯১ যাত্রী নিয়ে কেরালার কোজিকড় বিমানবন্দরের রানওয়েতে ছি’টকে পড়ে দুই টু’করো হয়ে গেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান। এতে বিমানটির পাইলটসহ অন্তত দুজন নিহ’ত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জানা গেছে, এখন পর্যন্ত ৪০ জন যাত্রীকে উ’দ্ধার করা সম্ভব হয়েছে। তাদের আহ’ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। উ’দ্ধার কাজ চলছে। শুক্রবার (৭ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটের দিকে এ ঘ’টনা ঘ’টে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কেজে অ্যালফন্স জানিয়েছেন, অনেক যাত্রী আহ’ত হয়েছেন। কিন্তু প্লেনটিতে আ’গু’ন ধ’রে যায়নি ভা’গ্যব’শত। এর ফলে অধিকাংশ যাত্রীই সুর’ক্ষিত আছেন, যাদের এখন ওই প্লেন থেকে বার করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। পাইলটের মৃ’ত্যুর কথাও টুইটে জানান অ্যালফন্স।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন যে, পুলিশ ও দ’মক’লকে যাবতীয় প্রয়োজনীয় প’দক্ষেপ নিতে বলা হয়েছে। যাতে উ’দ্ধা’রকাজ ঠিক ভাবে হয় ও সুচিকিৎসার ব’ন্দো’ব’স্ত থাকে, তার জন্য খেয়াল রাখা হয়েছে। ১০ শিশুসহ মোট ১৮৪ জন যাত্রী ছিলেন ওই প্লেনে। এছাড়া ছিল দুই পাইলট সহ ৬ জন বিমানকর্মী। ভারতীয় মিশনের আওতায় এই বিমানটি দুবাই থেকে কোজিগোড়ে আসছিল।

ad

পাঠকের মতামত