331321

মানুষের র’ক্ত নিতে একের পর ছি’ন্ন মাথা?

আজব ডেস্ক।। একের পর এক পাওয়া যাচ্ছে মানুষের ছিন্ন মাথা! কিন্তু সেখানে কোনো র’ক্ত নেই। দেহ থেকে মাথা কেটে ফেলার সময় র’ক্ত কোনো পাত্রে ধারণ করে সরিয়ে ফেলা হতে পারে বলে ধারণা পুলিশের।

সম্প্রতি এমন ঘটনা ঘটছে আফ্রিকার দেশ মালির দক্ষিণাঞ্চলীয় প্রত্যন্ত শহর ফানা এলাকায়। গেল ১০ জুন সকালে ঠিক ওই জায়গাতেই তার ভাই বাকারির ছিন্ন মাথা পড়েছিল। পাশেই ছিল দেহ। কিন্তু কেন বা কী কারণে তাকে হ’ত্যা করা হয়েছে কোনো হদিস হয়নি।

একই রকম হ’ত্যাকাণ্ড মাঝে মাঝে ঘটছে সেখানে। ২০১৮ সাল থেকে এ পর্যন্ত বহু মানুষকে এই একই উপায়ে হ’ত্যা করা হয়েছে। সবশেষ হ’ত্যা করা হয় দেশটির সাবেক সেনাসদস্য ৪০ বছর বয়সী বাকারিকে।

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য প্রকাশ করে বলা হয়েছে, আফ্রিকার এই শহরে কে বা কারা এভাবে মানুষ হ’ত্যা করছে তা এখনো জানা যায়নি। সবশেষ ১০ জুন বাকরিকে হ’ত্যার ঘটনার ৪০ মিনিটের মধ্যে সেখানে পৌঁছে যায় পুলিশ। তারা গিয়ে বাকারি ও তার ভাইয়ের খণ্ডবিখণ্ড লা’শ পায়।

পুলিশ হ’ত্যাকাণ্ডে ব্যবহৃত তেমন কোনো অ’স্ত্র পায়নি। শ্রেফ একটি লোহার রড উদ্ধার করা হয়। তবে বাড়ির পিছনে কয়েক ফোঁটা র’ক্ত দেখা যায়। পুলিশের ধারণা, বাড়ির পিছনে তাদের হ’ত্যা করে র’ক্ত নেয়া হয়। সেখানে মোটরসাইকেলে চাকার দাগও ছিল।

পুলিশ ধারণা করছে, হত্যাকারীরা মোটরসাইকেলে চড়ে সেখানে এসেছিল। দু’জনকে হ’ত্যার পর র’ক্ত নিয়ে তারা পালিয়ে যায়। ওই এলাকার প্রায় সব ঘটনা একই কায়দায় ঘটানো হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

এ পর্যন্ত যেসব মানুষকে হ’ত্যা করা হয়েছে তাতে দেখা যাচ্ছে, লাশগুলো সাধারণত সকালের দিকেই পওয়া যায়। লা’শের পাশে র’ক্ত পাওয়া যায় না। ধারাল ছু’রি বা কুড়াল দিয়ে মা’থা গলা কে’টে ফেলা হয়। গলা থেকে বের হওয়া র’ক্ত কোনো পাত্রে ধারণ করা হয়।

স্থানীয় গোত্রপ্রধান আদামা ত্রোর এপিকে বলেন, ‘একমাত্র স্রষ্টাই জানেন। আমরা জানি না, কারা খু’নগুলো করছে।’

ad

পাঠকের মতামত