331103

কোয়ারেন্টাইনে থাকা নারীর সঙ্গে আ’পত্তিকর অবস্থায় পুলিশ, গ্রাম র’ণক্ষেত্র

নিউজ ডেস্ক।। কোয়ারেন্টাইন সেন্টারে নারী শ্রমিকের সঙ্গে আ’পত্তি’কর অবস্থায় এক গ্রাম পুলিশকে হাতেনাতে ধরেছে স্থানীয়রা। এ ঘটনায় অ’ভিযুক্ত ওই পুলিশ সদস্যের গ্রে’ফতারের দাবিতে বি’ক্ষুদ্ধ হয়ে ওঠে গ্রামবাসী।

কিন্তু পুলিশ সদস্যরা তাদের কথা না শুনেই ক্ষি’প্ত হয় তাদের উপর। এতে দুপক্ষের মধ্যেই ব্যাপক সং’র্ঘষ বাধে, মূহুর্তেই র’ণক্ষেত্রে পরিণত হয় ওই এলাকা।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানা এলাকার দিগম্বরপুরের কোয়ারেন্টাইন সেন্টারে। যদিও পরবর্তীতে ওই নারী ও পুলিশকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ওই কোয়ারেন্টাইন সেন্টারে ছিলেন ওই নারী পরিযায়ী শ্রমিক। সেখানে তার সঙ্গে এক গ্রাম পুলিশকে আ’পত্তিক’র অবস্থায় দেখতে পান কয়েকজন। খবর পেয়ে গ্রামবাসীরা সেখানে গিয়ে দু’জনকেই আ’টকে রাখেন। ঢোলাহাট থানায় পুলিশ সদস্যেরা ঘটনাস্থলে পৌঁছলে, গ্রামবাসীরা বি’ক্ষোভ দেখাতে শুরু করেন। ওই গ্রাম পুলিশ সদস্যকে ঢোলাহাট থানার হাতে তুলে দিতে অস্বীকার করেন গ্রামবাসীদের একাংশ।

এসময় আচমকাই উ’ত্তেজি’ত জনতা পুলিশের উপর হামলা করে বলে অ’ভিযো’গ পুলিশের। শুরু হয় ইটপাটকেল নি’ক্ষেপ। পুলিশও পাল্টা লাঠিচার্জ করে। উ’ত্তেজিত হয়ে পুলিশের গাড়ি ভা’ঙচুর করে গ্রামবাসী। ভিড় ছত্রভ’ঙ্গ করে ওই নারী এবং গ্রাম পুলিশকে উদ্ধার করে ঢোলাহাট থানার পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় ৯ জনকে গ্রেফ’তার করা হয়েছে।

যদিও গ্রামবাসীদের একাংশ দাবি করছেন, পুলিশ কর্মীদের জন্যই এখানে উ’ত্তেজনা ছড়িয়েছে। নির্বিচারে লাঠিচার্জ হয়েছে। অনেকে আ’হত হয়েছেন।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ওই গ্রাম পুলিশের বি’রুদ্ধে বিভাগীয় ত’দন্ত শুরু হয়েছে। যদি সে দোষী প্রমাণিত হয়, তা হলে শা’স্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

ad

পাঠকের মতামত