331217

করোনায় সর্বোচ্চ মৃ’ত্যু ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে

নিউজ ডেস্ক।। দেশে করোনায় সবচেয়ে বেশি মানুষ মা’রা গেছে ঢাকা বিভাগে। নতুন করে মৃ’ত্যুপুরী হয়ে উঠেছে চট্টগ্রাম বিভাগ। ঢাকার পরই সর্বোচ্চ মৃ’ত্যু চট্টগ্রাম বিভাগে। এছাড়া ধীরে ধীরে মৃ’ত্যু বাড়ছে রাজশাহী ও খুলনা বিভাগে। তবে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে ময়মনসিংহ বিভাগ।

শনিবার (১১ জুলাই) দুপুরে নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘দেশে করোনায় মৃ’তের মধ্যে ঢাকা বিভাগে ৫০ দশমিক ০২ শতাংশ, চট্টগ্রাম ২৬ দশমিক ৫৫ শতাংশ, রাজশাহী ৫ দশমিক ০৭ শতাংশ, খুলনা ৪ দশমিক ৯৯ শতাংশ, সিলেট ৪ দশমিক ৩০ শতাংশ, বরিশাল ৩ দশমিক ৬০ শতাংশ, রংপুর ৩ দশমিক ০৮ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ২ দশমিক ৩৯ শতাংশ।’

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় যারা মা’রা গেছেন, তাদের মধ্যে হাসপাতালে ১৮, বাড়িতে ১১ এবং মৃ’ত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

নাসিমা সুলতানা জানান, করোনা শ’নাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৪৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৯৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯ লাখ ২৯ হাজার ৪৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শ’নাক্ত হয়েছে আরও দুই হাজার ৬৮৬ জনের। ফলে ‘শ’নাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮১ হাজার ১২৯ জনে। আ’ক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩০ জন। এ নিয়ে মোট মৃ’ত্যু হয়েছে দুই হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬২৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৮ হাজার ৩৪ জনে।

ad

পাঠকের মতামত