330736

যুক্তরাষ্ট্রে করোনা সং’ক্রমণ ৩১ লাখ ছাড়িয়ে

ডেস্ক রিপোর্ট।।  আমেরিকায় প্রা’ণঘাতী করোনাভাইরাসের মহামারী ভ’য়াবহ আকার ধারণ করেছে এবং দেশটিতে করোনা সং’ক্রমণের সংখ্যা ৩১ লাখ ছাড়িয়ে গেছে।

বর্তমানে দেশটিতে মোট করোনা আ’ক্রান্তের সংখ্যা ৩১ লাখ ২২ হাজার ৪০ জন। ইতোমধ্যে মারা গেছেন এক লাখ ৩৪ হাজার ৩৪৭ জন। এপর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭২ হাজার ৮৩০ জন।

আরো বহু অঙ্গরাজ্যে নতুন নতুন সং’ক্রমণের ঘটনা ঘটেছে এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের হাসপাতালগুলোতে ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ’র সং’কট দেখা দিয়েছে।

মার্কিন কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্বেগজনকভাবে প্রতিদিন করোনা সং’ক্রমণের ঘটনা বেড়েই চলেছে এবং দুই ডজনের বেশি অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহ ধরে এই অবস্থা চলছে। এ থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে, মার্কিন সরকার করোনাভাইরাস নিয়ন্ত্রণের ক্ষেত্রে মোটা দাগে ব্যর্থ হয়েছে।

ক্যালিফোর্নিয়া, হাওয়াই, মিসৌরি, মন্টানা, ওকলাহোমা এবং টেক্সাস অঙ্গরাজ্যে আগের সমস্ত রে’কর্ড ভে’ঙে করনো সং’ক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি সং’ক্রমণের ঘটনা ঘটেছে টেক্সাস এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে। এই দুটি অঙ্গ রাজ্যের প্রত্যেকটিতে একদিনে ১০ হাজারের বেশি মানুষ সং’ক্রমিত হয়েছে। এছাড়া, ২৪টির বেশি অঙ্গরাজ্যে উচ্চমাত্রায় সং’ক্রমণের ঘটনা দেখা গেছে।

শুধু টেক্সাস অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহের ব্যবধানে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা দ্বিগুণের বেশি হয়েছে। এ অবস্থায় কোথাও কোথাও মার্কিন জনগণকে করনোভাইরাস পরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। কোথাও কোথাও লোকজন করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য রাতে এসে লাইনে দাঁড়িয়ে থাকছে। পার্সটুডে

ad

পাঠকের মতামত