330694

সৌদি আরবে করোনায় আরও ৪২ জনের মৃ’ত্যু, মোট ২০৫৯

ডেস্ক রিপোর্ট।।  সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৬ জনের করো’না’ভা’ইরাস (কো’ভি’ড-১৯) শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে ক’রো’না আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ২০ হাজার ১৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় মা’রা গেছেন আরও ৪২ জন।

এ নিয়ে মোট মৃ’ত্যু’র সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫৯ জনে। বুধবার (৮ জুলাই) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সৌদিতে ক’রো’নার প্রকোপ বাড়লেও গত দুই দিন থেকে আ’ক্রা’ন্ত ও মৃ’ত্যু’র সংখ্যা কমতে শুরু করেছে।

এদিকে সুস্থের সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩ হাজার ২১১ জন ক’রো’না আ’ক্রা’ন্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এ নিয়ে মোট সুস্থ হলো ১ লাখ ৫৮ হাজার ৫০ জন।

গতকালও ক’রো’না আ’ক্রা’ন্তের চেয়ে সুস্থের সংখ্যা বেশি ছিল। আ’ক্রা’ন্তের সংখ্যা ছিল ৩ হাজার ৩৯২ জন, সুস্থের সংখ্যা ছিল ৫ হাজার ২০৫ জন। দেশটিতে ক’রো’না আ’ক্রা’ন্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৬০ হাজার ৩৫ জন। তার মধ্যে আ’শ’ঙ্কাজনক অবস্থায় আছেন ২ হাজার ২৬৩ জন।

আ’ক্রা’ন্ত অঞ্চলগুলোর মধ্যে রিয়াদে ২৮৮ জন, জেদ্দা ২৪৩ জন, তায়েপ ১৮৭ জন, হুফোপ ১৭১ জন, মক্কা মুকাররমা ১৪২ জন, খামিস মুশাইত ১৪১ জন, দাম্মাম ১৩৩ জন,

আল মুবারাজ ১২২ জন, মদিনা মুনাওয়ারা ১১৭ জন, আবহা ৮৯ জন, মাহাইল আসির ৭৬ জন, হায়েল ৬৬ জন, নাজরান ৬৬ জন, আল ক্বাতিপ ৬৫ জন, ইয়ানবু ৫৭ জন ও জাহারানে ৪৭ জন। সুত্রঃ জাগো নিউজ২৪

ad

পাঠকের মতামত