330185

জন্মদিনে পার্টি দিয়ে করোনায় মৃ’ত ব্যবসায়ী, পুরো শহরজুড়ে আত’ঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক : অলঙ্কার ব্যবসায়ীর মৃ’ত্যুতে করোনা আত’ঙ্কে কাঁ’পছে ভারতের হায়দরাবাদ। দিন কয়েক আগে ধুমধাম করে নিজের জন্মদিন পালন করেছিলেন ওই ব্যবসায়ী। শতাধিক লোককে নিম’ন্ত্রণ করে ভূরিভোজের ব্যবস্থাও করেন। কিন্তু তার পর করোনা আক্রা’ন্ত হয়ে মৃ’ত্যু হয় তার।

ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন এমন এক অলঙ্কার ব্যবসায়ীরও করোনায় আক্রা’ন্ত হয়ে শনিবার মৃ’ত্যু হয়েছে। এই দুটি মৃ’ত্যুর খবর প্রকাশ্যে আসার পর শহর জুড়ে তী’ব্র আত’ঙ্ক ছড়িয়ে পড়েছে। কারণ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন অনেকেই। সেখান থেকে সং’ক্র’মণ বড় আকারে ছড়িয়ে পড়ার আশ’ঙ্কাও করা হচ্ছে।

হায়দরাবাদের হিমায়তনগরে অলঙ্কারের ঝকঝকে দোকান রয়েছে ওই ব্যবসায়ীর। দিন কয়েক আগে নিজের জন্মদিনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। আমন্ত্রণ জানান শহরের বহু বাসিন্দাকে। উপস্থিত ছিলেন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সদস্যরাও। তখন অবশ্য কিছুই জানা যায়নি। কিন্তু কয়েক দিন পরেই অ’সু’স্থ হয়ে পড়েন ওই অলঙ্কার ব্যবসায়ী। রিপো’র্টে ধ’রা পড়ে তিনি করোনায় আ’ক্রা’ন্ত হয়েছেন। পরে তার শারীরিক অবস্থান অব’নতি ঘ’টে। করোনা সং’ক্র’মণের জে’রে শেষ পর্যন্ত মৃত্যুও হয় তার।

শনিবার ওই ব্যবসায়ীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আত’ঙ্কের পরিবেশ তৈরি হয়। সে দিন জন্মদিনের অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন, তারা সং’ক্র’মণ ছড়িয়ে পড়ার আশ’ঙ্কা করতে থাকেন। অনেকে বেসরকারি ল্যাবরেটরিতে গিয়ে নমুনা পরীক্ষা করান। সংবাদপত্র ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ জানাচ্ছে, ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরও এক অলঙ্কার ব্যবসায়ী। করোনা আক্রা’ন্ত হয়ে শনিবার মা’রা যান তিনি। ওই পার্টিতেই তিনি সং’ক্র’মণের শি’কার হয়েছিলেন বলে মনে করছেন তেলঙ্গানার স্বাস্থ্য বিভাগ। সূত্র : আনন্দবাজার

ad

পাঠকের মতামত