330064

‘হিন্দুত্ববাদ’ উসকে দিচ্ছে বাবা-মেয়ের সিনেমা, আদালতে অভিযোগ

বিনোদন ডেস্ক।। সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর পর তার সঙ্গে ভাট কোম্পানির দুর্ব্যবহারের কথা সোশ্যাল মিডিয়ায় ছড়াতেই সমালোচনার মুখে পড়েন মহেশ ভাট ও তার মেয়ে আলিয়া ভাট। এবার সমস্যা তাদের নতুন ছবি ‘সড়ক টু’ নিয়ে, অভিযোগ ‘হিন্দুত্ববাদ উসকে দেওয়ার’!

আনন্দবাজার পত্রিকা জানায়, ছবির প্রথম পোস্টারে কৈলাশের মানস সরোবর জ্বলজ্বল করছে। যা নাকি হিন্দুত্ববাদী মানসিকতা উসকে দেওয়ার মনোভাব নিয়েই করা হয়েছে, এই অভিযোগে মহেশ, প্রযোজক মুকেশ এবং আলিয়ার বিরুদ্ধে সিকান্দরপুরের আচার্য চন্দ্রকিশোর মামলা করেছেন।

কিশোরের আইনজীবী সংবাদমাধ্যমকে জানান, ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯৫এ এবং ১২০বি অনুযায়ী, সিনেমার পোস্টারে এভাবে কোনো ধর্মস্থানের ছবি ব্যবহার করা ধর্মীয় অনুভূতিতে অকারণ ‘সুড়সুড়ি’ দেওয়ার নামান্তর। যা একই সঙ্গে অপরাধমনস্কতার পরিচায়ক।

এ অভিযোগে সাড়া দিয়ে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুকেশ কুমার মামলার পরবর্তী শুনানি স্থির করেছেন ৮ জুলাই।

‘সড়ক টু’ নানা কারণে সিনেপ্রেমীদের আগ্রহের পারদ চড়িয়েছে। এই প্রথম স্ক্রিন শেয়ার করতে চলেছেন মহেশের দুই মেয়ে পূজা ও আলিয়া ভাট। দীর্ঘদিন পরে এই ছবি দিয়ে আবার পরিচালনায় ফিরছেন মহেশ। ফলে, বাবা আর দুই মেয়ের রসায়ন কতটা ছাপ ফেলবে ছবিতে, কোন মেয়েকে পরিচালক বাবা বেশি গুরুত্ব দেবেন, এই নিয়েও কম জল্পনা হচ্ছে না।

১৯৯১ সালের সঞ্জয় দত্ত-পূজা ভাট অভিনীত তোলপাড় করা ‘সড়ক’-এর সিক্যুয়েল এটি। পূজা, আলিয়ার সঙ্গে আছেন সঞ্জয় ও আদিত্য রায় কাপুর। সিনেমাটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে।

A love story that began 29 yrs ago now journeys towards a new horizon. Sadak2 – The road to love ❤️Here’s presenting…

Posted by Alia Bhatt on Monday, 29 June 2020

ad

পাঠকের মতামত