329953

করোনা নিয়ে ঢাকায় খালেদার উপদেষ্টা এনামুল

নিউজ ডেস্ক।। করোনায় আ’ক্রান্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও দলের ফরেন এফেয়ার্স কমিটির অন্যতম সদস্য ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে।

শনিবার বিকাল সাড়ে ৩টায় তাকে আইসিইউ অ্যাম্বুলেন্সযোগে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতাল থেকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

এর আগে বুধবার করোনার উপসর্গ নিয়ে ড. এনাম নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন। নমুনা সংগ্রহের পরদিন অর্থাৎ বৃহস্পতিবার তার শরীরে শ’নাক্ত হয় করোনাভাইরাস। এরপর থেকেই তার শরীর ক্রমশ অবনতির দিকে যাচ্ছিল বলে জানান ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সিলেট শাখার সাধারণ সম্পাদক ডা. শাকিল রহমান।

তিনি জানান, শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার ফুসফুসে ইনফেকশনের পরিমাণ বেড়ে যায়। ইনফেকশনের পরিমাণ বেড়ে যাওয়ায় তার শ্বাসকষ্ট চরম আকার ধারণ করে। হাসপাতালের কর্মরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার এভার কেয়ার হাসপাতালে প্রেরণ করেন।

এ সময় তিনি সিলেটবাসীসহ দেশে-বিদেশে অবস্থানরত সকলের কাছে নিজের জন্য ও নিজের পরিবারের অন্যান্য সদস্যের জন্য সিলেটবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে করোনার উপসর্গ নিয়ে তার বাবা মুজিবুল হক চৌধুরী ও তার মা ফাতেমা রওশন আরা চৌধুরীও নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৮০ বছর বয়স্ক তার বাবার শারীরিক অবস্থা জীবন মৃ’ত্যুর সন্ধিক্ষণে। তাদের দু’জনের করোনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম বলেন, ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাই আইসিইউ অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে নেয়া হয়েছে। আইসিইউ অ্যাম্বুলেন্সে ওঠার সময় তিনি নিজের জন্য ও নিজের পরিবারের অন্যান্য সদস্যের জন্য সিলেটবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

ad

পাঠকের মতামত