329926

স্কুলছাত্রীকে যৌ’ন হয়রানির দায়ে শিক্ষক বহিষ্কার, থানায় মা’মলা

নিউজ ডেস্ক।। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় স্কুলছাত্রীকে যৌ’ন হয়রানির দায়ে মোগড়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আশরাফুল আলম হিরণকে সাময়িক বরখাস্ত করেছে পরিচালনা কমিটি। বৃহস্পতিবার (০২ জুলাই) সকালে ঘটনার পর রাতে মা’মলা করেন ওই ছাত্রীর মা।

শুক্রবার (৩ জুলাই) বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় ওই শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়।

থানায় করা অ’ভিযোগ সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রী বৃহস্পতিবার সকাল ৯টায় আশরাফুল আলমের মোগড়া এলাকার বাড়িতে প্রাইভেট পড়তে যায়। এ সময় ওই শিক্ষক ওই ছাত্রীকে কৌশলে যৌ’ন হ’য়রানি করেন। ওই ছাত্রীর শ’রীরের বিভিন্ন স্থানে হাত দেয়াসহ তার গালে কা’মড় বসায়। এ ঘটনার পর বিষয়টি প্রথমে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পরে থানা পুলিশকে অবহিত করা হয়। পরে ঘটনার পরদিন রাতে ওই ছাত্রীর মা থানায় লিখিত অ’ভিযোগ দা’য়ের করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির নোয়াব মিয়া জানান, প্রাথমিকভাবে অ’ভিযো’গের সত্যতা নিশ্চিত হওয়ার পর তাকে বিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিষয়টি বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকেও ত’দন্ত করে দেখা হবে।

তবে ‘অভি’যুক্ত শিক্ষক আশরাফুল আলম সাংবাদিকদের জানিয়েছেন, বিভিন্ন কারণে তিনি স্থানীয় ষড়যন্ত্রের শিকার হয়েছেন। একটি মহল তাকে ফাঁ’সিয়ে দিয়েছে। কোনও ছাত্রীর সঙ্গে যৌ’ন নিপীড়নের কোনও ঘটনা তিনি ঘটানটি বলে দাবি করেন।

এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহম্মেদ নিজামী জানান, ওই ছাত্রীর মায়ের দেয়া অ’ভিযোগটি নারী নি’র্যাতন মাম’লা হিসেবে থানায় নথিভুক্ত হয়েছে। মা’মলায় ওই ছাত্রীকে কামড় দেয়াসহ নারী নি’র্যাত’নের বিভিন্ন অ’ভিযোগ আনা হয়েছে। অ’ভিযুক্ত ওই শিক্ষককে গ্রে’ফতা’রের চেষ্টা চলছে।

ad

পাঠকের মতামত