329597

নাতিকে বাঁ’চাতে গু’লির সামনে বুক পেতে দিলেন দাদু!

নিউজ ডেস্ক।। নাতিকে নিয়ে সকাল বেলায় দুধ কিনতে বাজারে যাচ্ছিলেন কাশ্মীরের বাসিন্দা বশির। কথায় বলে বি’পদ কখনও বলে আসে না। বিপদ যে মাঝ রাস্তায় কে জানতো। হঠাৎ ভারতের সিআরপিএ জওয়ানদের কনভয়ে এলোপাতাড়ি গু’লি ছুড়তে শুরু করে স্বাধীনতাকামীরা।

পাল্টা গু’লি চালায় ভারতীয় সেনারাও। আর সেই গু’লির মাঝে পড়ে যান কাশ্মীরের বাসিন্দা বশির আর নাতি আয়াত। নাতিকে বাঁ’চাতে নিজের শরীরই গু’লির দিকে পেতে দিয়েছিলেন বশির। ঘটনাস্থলেই মা’রা যান তিনি। দাদুর ম’রদেহের সামনেই ঘোরাঘুরি করছিল শিশুটি।

সেই মুহূর্তে সিআরপিএফ জওয়ানরা বাচ্চাটিকে বাঁ’চাতে ঝাঁ’পিয়ে পড়েছিলেন। জ’ঙ্গিদের গু’লি আটকাতে বুলেটপ্রুফ গাড়ি এনে দাঁড় করিয়ে দেওয়া হয়। অবশ্য তার আগেই গো’লাগু’লির মাঝে ৮০ মিটার হামাগুড়ি দিয়ে বাচ্চাটির কাছে পৌঁছে যান সো আর পি এদের ৯৫ ব্যটেলিয়ানের জওয়ান পবন কুমার চৌবে। বাচ্চাটিকে বাঁ’চাতে গিয়ে তাঁর গু’লি লাগার প্রবল সম্ভাবনা ছিল। কিন্তু তিনি সেসব ভাবেননি। ওই সময় বাচ্চাটিকে বাঁ’চানোই তাঁর কাছে আসল লক্ষ্য ছিল।

পবন জানিয়েছেন, বাচ্চাটি তার দাদুর মৃ’ত দেহের আশপাশে ঘুরছিল। কখনও আবার দাদুর মৃত’দেহের ওপর গিয়ে বসছিল। পবন ও তাঁর সঙ্গীরা সেটা দেখতে পেয়ে তৎপর হয়ে ওঠেন। এরপরই পবন জীবন বাজি রেখে বাচ্চাটিকে বাঁ’চাতে যান। সেই সময় জঙ্গিরা এলোপাতাড়ি ফায়ারিং করছিল। কোনো রকমে বাচ্চাটিকে বাঁ’চিয়ে আনেন পবন।

র’ক্তে মাখামাখি নানার ম’রদেহ আর নাতির কান্নার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

কাশ্মীরে নি’রাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের এ সং’ঘর্ষের খবরটা তাই আর পাঁচটা দিনের চেয়ে আলাদা হয়ে ঝাঁ’কিয়ে দিয়েছে ভারতসহ গোটা বিশ্বকে।

জম্মু কাশ্মীরের সোপোর এলাকায় গতকাল বৃহস্পতিবার (২ জুলাই) সিআরপিএফের কনভয়ে হাম’লা চালায় সেখানকার স্বাধীনতাকামীরা। হামলায় নিহত হয় ভারতের একজন জওয়ান। আর গু’রুতর আ’হত হয়েছেন তিনজন।

ad

পাঠকের মতামত