329603

আ’সামি ধরতে গিয়ে ভারতে ডেপুটি সুপারসহ ৮ পুলিশ সদস্য নি’হত

নিউজ ডেস্ক।। আ’সামি ধরতে গিয়ে দু’র্বৃ’ত্তদের গু’লিতে নি’হত হয়েছেন পুলিশের আটজন সদস্য। নি’হতদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপারসহ চার কর্মকর্তা ও চার কনস্টেবল রয়েছেন।

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে এ ঘটনা ঘটে। আজ শুক্রবার সকালে ভারতীয় গণমাধ্যমগুলো থেকে এ তথ্য পাওয়া গেছে।

জি নিউজের খবরে বলা হয়, কানপুরের চৌবেপুর থানার অন্তর্গত ডিকরু গ্রামে সেখানকার কুখ্যাত অ’পরা’ধী বিকাশ দুবেকে ধরার জন্য অ’ভিযা’ন চালায় পুলিশ। অ’ভিযা’নের আঁচ পেয়ে দু’র্বৃত্ত’রা গু’লি চালায়। এতে কানপুর পুলিশের একজন ডেপুটি সুপার, তিনজন উপপরিদর্শক (এসআই) ও চার কনস্টেবল নি’হ’ত হন।

এ ঘটনায় পুলিশের আরও চারজন সদস্য আ’হ’ত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের গু’লিতে প্রা’ণ হারিয়েছে তিন দু’র্বৃত্ত।

কানপুর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ৬০টিরও বেশি অ’পরা’ধের মা’মলা’য় অ’ভি’যুক্ত অ’পরা’ধী বিকাশ দুবে। তাকে গ্রে’প্তা’রের জন্য ডিকরু গ্রামে অ’ভি’যান পরিচালনা করা হয়। পুলিশের একটি দল গ্রামের দিকে এগোনো শুরু করলেই অপর দিক থেকে গু’লি চলতে থাকে। একটি বাড়ির ছাদ থেকে এলোপাতাড়ি গু’লি চালানো হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন ডেপুটি পুলিশ সুপার দেবেন্দ্র মিশ্র, তিন সাব ইনস্পেক্টর ও চারজন কনস্টেবল।

উত্তরপ্রদেশ পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্থি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘পুলিশের পাল্টা গু’লি’তে বিকাশের তিন সঙ্গী মা’রা গেছে। তবে সে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।’

পুলিশের অ’ভিযানে’র খবর জেনে ফেলায় পরিকল্পনামাফিক এ হা’ম’লা চালানো হয়েছে বলে ধারণা এ পুলিশ কর্মকর্তার।

ad

পাঠকের মতামত