329264

ভারতে একদিনেই করোনায় মৃ’ত্যু ৫০৭ জনের, নতুন আ’ক্রান্ত শ’নাক্ত হয়েছেন ১৮ হাজার ৬৫৩ জন

ডেস্ক রিপোর্ট।। ভারতে প্রথম ধাপে লকডাউন প্রত্যাহারের পর থেকে প্রতিদিন করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত ও প্রা’ণহানির সংখ্যা বেড়েই চলেছে।

বুধবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগের ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় প্রা’ণহানি ঘটেছে ৫০৭ জনের। এতে মোট মৃ’ত্য হলো ১৭ হাজার ৪০০ জনের।

একদিনে নতুন আ’ক্রান্ত শ’নাক্ত হয়েছেন ১৮ হাজার ৬৫৩ জন। এ নিয়ে দেশে মোট আ’ক্রান্ত হলেন ৫ লাখ ৮৫ হাজার ৪৯৩ জন। বৈশ্বিক আ’ক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ার পরই ভারতের অবস্থান। খবর এনডিটিভির।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, দেশটিতে মোট করোনা আ’ক্রান্ত ও প্রা’ণহানির প্রায় ৬০ শতাংশই মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ু -এ তিন রাজ্য থেকে।

করোনায় প্রা’ণহানির দিক থেকে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এ রাজ্যে এখন পর্যন্ত ৭ হাজার ৮৫৫ জন মা’রা গেছে। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে প্রা’ণ হারিয়েছেন ২ হাজার ৭৪২ জন। তৃতীয় স্থানে থাকা গুজরাটে মা’রা গেছেন ১ হাজার ৮৪৬ জন। তামিলনাড়ুতে মৃ’ত্যুর সংখ্যা হাজার পেরিয়ে গেছে। রাজ্যটিতে প্রা’ণহানি ঘটেছে ১ হাজার ২০১ জনের। এছাড়া উত্তরপ্রদেশ রাজ্যে ৬৯৭, পশ্চিমবঙ্গে ৬৬৮ জন ও মধ্যপ্রদেশে ৫৭২ জনের প্রা’ণহানি ঘটেছে।

করোনায় আ’ক্রান্তের দিক থেকেও শীর্ষে মহারাষ্ট্র। এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৭৮ জন নতুন করে আ’ক্রান্ত হয়েছেন। এ নিয়ে রাজ্যটিতে মোট আ’ক্রান্ত ১ লাখ ৭৪ হাজার ৭৬১ জন। তামিলনাড়ুতে মোট আ’ক্রান্তের সংখ্যা ৯০ হাজার। রাজধানী দিল্লিতে মোট আ’ক্রান্ত ৮৭ হাজার ৩৬০ জন। রাজ্যটিতে ১ থেকে ৩০ জুন পর্যন্ত এক মাসে আ’ক্রান্ত হয়েছেন ৬৬ হাজারের বেশি মানুষ। এছাড়া এ পর্যন্ত গুজরাটে মোট ৩২ হাজার ৫৫৭জন, উত্তরপ্রদেশে ২৩ হাজার ৪৯২জন, পশ্চিমবঙ্গে ১৮ হাজার ৫৫৯জন ও রাজস্থানে ১৮ হাজারের বেশি মানুষ আ’ক্রান্ত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশে এখন পর্যন্ত মোট আ’ক্রান্তের অর্ধেকেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৫৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৩ লাখ ৪৭ হাজার ৯৭৯ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

ad

পাঠকের মতামত