325045

গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামেই ১৫ জনের মৃ’ত্যু

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৯১১ জনের দেহে করোনাভাইরাসের সং’ক্রমণ শনাক্ত করা হয়েছে যা এ যাবৎকালে একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট করোনা আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়াল ৫২ হাজার ৪৪৫ জন।

একই সময়ে প্রা’ণঘা’তী ভাইরাসটিতে আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন আরও ৩৭ জন। মা’রা যাওয়া ৩৭ জনের মধ্যে ৩৩ জন পুরুষ আর ৪ জন নারী । নতুন করে যারা মা’রা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১৫, সিলেটে ৪, বরিশালে ৩, রাজশাহী ২ এবং ময়মনসিংহ বিভাবে ১ জন মা’রা গেছেন। এ নিয়ে দেশে করোনায় প্রা’ণহা’
.নি হলো মোট ৭০৯ জনের।

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৫২ টি ল্যাবে ১২ হাজার ৭০৪ টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৯১১ জনের দেহে করোনার সং’ক্রমণ পাওয়া গেছে। শনাক্ত বিবেচনায় মৃ’ত্যু’র হার ১.৩৫%।

ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে সুস্থ হয়েছেন ৫২৩ জন করোনা রোগী। এ নিয়ে মোট ১১ হাজার ১২০ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আ’ক্রা’ন্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আ’ক্রা’ন্ত ও মৃ’তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

ad

পাঠকের মতামত