324982

বিসিএস ক্যাডার পরিচয়ে মেয়েদের বিয়ের ফাঁ’দে ফেলতেন তিনি

নিউজ ডেস্ক।। জনপ্রশাসনের কর্মকর্তা পরিচয় দিয়ে একাধিক মেয়েকে বিয়ের প্র’লোভন দেখিয়ে ৭৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অ’ভিযোগে একজনকে গ্রে’প্তার করেছে পুলিশের অ’পরাধ ত’দন্ত বিভাগ (সিআইডি)। গতকাল রোববার রাতে উত্তরা ১১ নম্বর সেক্টরের একটি অ্যাপার্টমেন্ট থেকে তাকে গ্রে’প্তার করা হয়। গ্রে’প্তারকৃত ব্যক্তির নাম গোলাম মোস্তফা (৩৮)। তার বাড়ি কুড়িগ্রাম বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সিআইডির সহকারী পুলিশ সুপার সুমন রেজা জানান, ‘যেখান থেকে গোলাম মোস্তফাকে গ্রে’প্তার করা হয়েছে, সেটা তার ভাড়া করা ফ্ল্যাট। প্র’তারণার মাধ্যমে টাকা জোগাড় করে বিদেশে যাওয়ার চেষ্টায় ছিলেন তিনি।’

সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাম মোস্তফা নিজেকে ২৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে কখনো সচিবালয়ে কর্মরত উপসচিব, কখনো ম্যাজিস্ট্রেট পরিচয় দিতেন। বিত্তবান ও চাকরিজীবী অবিবাহিত মেয়েদের সঙ্গে যোগাযোগ করে বিশ্বস্ততা অর্জনের চেষ্টা করতেন।

ভালো ছেলের সঙ্গে মেয়ের বিয়ে দেওয়ার কথা ভেবে সরল বিশ্বাসে প্রতারকের সকল কথা মেনে নিতে বিবাহযোগ্য মেয়ের মা-বাবা। আর এই সুযোগটি নিতেন মোস্তফা। ফলে কখনো পিএইচডি করতে বিদেশ যাওয়া, বদলি বাতিল করা বা দুদকে সমস্যা হয়েছে বলে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতেন মোস্তফা।

এভাবে পাঁচজনের কাছ থেকে ৭৫ লাখ টাকা হা’তিয়ে নেওয়ার পর ভুক্তভোগী এক ব্যাংকার সম্প্রতি ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে সিআইডি ত’দন্ত শুরু করে। এরপর ধরা পড়েন মোস্তফা।

ad

পাঠকের মতামত