324774

মাঝরাতে অসুস্থ এক বৃদ্ধার কান্না শুনে হাসপাতালে নিয়ে গেল টহল পুলিশ

নিউজ ডেস্ক।। মাঝরাতে অসুস্থ এক বৃদ্ধার কান্নার শব্দ পেয়ে তাকে বাড়ি থেকে উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করলো ঝিনাইদহের পুলিশ। গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ঝিনাইদহ শহরের উজির আলী স্কুলের পাশে এ ঘ’টনা ঘ’টেছে।

এ নিয়ে ঝিনাইদহ সদর থানা পুলিশের এসআই এখলাসুর রহমান নিজের ফেসবুকে ছবিসহ পোস্ট করেন। সেখানে তিনি লেখেন রাত ১টা ৪২ মিনিট। ঝিনাইদহ সদর থানা এলাকায় টহ’ল ডি’উটিতে নিয়োজিত। হঠাৎ উজির আলী স্কুলের সামনের একটি বাসা থেকে কান্নার আওয়াজ শুনে গাড়ি থা’মিয়ে এগিয়ে গেলাম। একজন বৃদ্ধা স্ট্রো’ক করে বেডে পড়ে আছেন। বৃদ্ধার ছেলের বউ ও নাতনী হাসপাতালে নেয়ার কোনো উপায় না পেয়ে পাশে বসে অস’হায়ের মতো কান্না করছে।

বৃদ্ধাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার কোনো লোক বা যানবাহন কিছুই নেই। পরিস্থিতি দেখে থে’মে থাকতে পারলাম না। আমার সঙ্গে থাকা মাহিন্দ্র গাড়ির চালককে নিয়ে অসুস্থ বৃদ্ধাকে আমাদের ট’হল ডিউ’টিতে ব্যবহৃত গাড়িতে তু’লে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করলাম। সবাই অসুস্থ বৃদ্ধার জন্য দোয়া করবেন, তিনি যেন সুস্থ হতে পারেন।

ওই পোস্টে শাহীনূর আলম লিটন নামে একজন লিখেছেন, ধন্যবাদ ঝিনাইদহ পুলিশ বিভাগকে। হাজারো বিরূ’প আর ক’টু কথার পর বর্তমানে বাংলাদেশ এক মানবিক পুলিশ বাহিনীকে দেখছে। সকল পুলিশ ভাইদের প্রতি জানাই হাজারো সালাম ও স্যালুট।

এ বিষয়ে এসআই মো. এখলাসুর রহমান বলেন, নিজের মানবিকতার জায়গা থেকে বৃদ্ধার জন্য এ কাজ করেছি। ওই বাড়িতে কোনো পুরুষ সদস্য ছিল না। বৃদ্ধার পাশে তার ছেলের বউ ও নাতনী কাঁদছিল। বিষয়টি দেখে আমি মাহিন্দ্র চালককে ডেকে নিয়ে বৃদ্ধাকে গাড়িতে তু’লে হাসপাতালে ভর্তি করি।

ad

পাঠকের মতামত