324720

শিক্ষকের ধ’র্ষ’ণে চতুর্থ শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অ’ভিযুক্ত শিক্ষক গ্রে’প্তা’র

নিউজ ডেস্ক।। সিরাজগঞ্জের এনায়েতপুরে চতুর্থ শ্রেণির এক ছাত্রী অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় স্কুলের শিক্ষককে গ্রে’প্তা’র করেছে পুলিশ।

শনিবার (৩০ মে) এ ঘটনায় নি’র্যা”তিত শিশুর বাবা বাদী হয়ে এনায়েতপুর থানায় মা’মলা’ দা’য়ের করলে ওই শিক্ষককে স্কুল থেকে গ্রে’প্তা’র করা হয়।

গ্রে’প্তা’র নুরুজ্জামান চৌহালী উপজেলার এনায়েতপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানান, প্রায় সাড়ে পাঁচ মাস আগে স্কুল ছুটির পর ক্লাস রুমের ভেতরেই ওই ছাত্রীকে ধ’র্ষ’ণ করে শিক্ষক নুরুজ্জামান। ছাত্রীটি কা’ন্না’কাটি শুরু করলে চার সন্তানের জনক নুরুজ্জামান তাকে ভ’য়ভী’তি দেখিয়ে ১০০ টাকা দিয়ে স্কুল থেকে বাড়িতে পাঠিয়ে দেন।

পাশাপাশি ওই ঘটনা কাউকে বললে তাকেসহ পরিবারের সবাইকে হ’ত্যা’র’ হু’ম’কি দেন তিনি। ভ’য়ে ওই ছাত্রী ঘটনাটি কাউকে জানায়নি। সম্প্রতি ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তার বাবা-মা তাকে ডাক্তারের কাছে নিয়ে যান। পরীক্ষায় অন্তঃসত্ত্বার বিষয়টি ধরা পড়ে বলে জানান তিনি।

এ বিষয়ে স্থানীয় বেসরকারি একটি হাসপাতালের চিকিৎসক ডা. রিমা আক্তার জানান, ২৭ মে মেয়েটিকে পরীক্ষা করার পর পাঁচ মাস চার দিনের অন্তঃসত্ত্বা হওয়ার রিপোর্ট এসেছে।

এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিরাজগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রুখসানা ইসলাম জয়া জানান, এ ঘটনার সুষ্ঠু ও ন্যায়বিচার নিশ্চিতে নি’র্যা’তি’তা ওই স্কুল ছাত্রীর পাশে থেকে সব রকম আ’ই’নি সহায়তা দেওয়া হবে।

চৌহালী উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর ফিরোজ বলেন, একজন শিক্ষকের বি’রু’দ্ধে এমন অ’ভি’যোগ উ’দ্বেগ ও দুঃখজ’নক। ত’দন্তে দো’ষী প্রমাণ হলে তার বি’রু’দ্ধে বিভাগীয় ও আ’ইনগ’ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ad

পাঠকের মতামত