323752

ভারতে একদিনেই আ’ক্রান্ত ৬৬৫৪ জন, মৃ’ত্যু ১৩৭

ডেস্ক রিপোর্ট।। ভারতে শনিবার রেকর্ড সংখ্যক মানুষ করোনায় আ্রকান্ত হয়েছে। এই নিয়ে লাগাতার দ্বিতীয় দিন করোনা সং’ক্রমণে রেকর্ড করলো দেশটি।

শুক্রবারই প্রথমবার ২৪ ঘণ্টায় সং’ক্রমণ হয়েছিল ৬ হাজারের বেশি মানুষের। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সাড়ে ছ’হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনা সং’ক্রমিত হয়েছেন। যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃ’তের সংখ্যাও।

গত বৃহস্পতিবার নতুন করে ৫ হাজার ৬০৯ জনের শরীরে থাবা বসিয়েছিল করোনা। বুধবার সংখ্যাটা ছিল ৫ হাজার ৬১১। অর্থাৎ প্রায় একই হারে পরপর দু’দিন বাড়ে আ’ক্রা’ন্তের সংখ্যা।

কিন্তু শুক্রবার অতীতের সব রেকর্ড ভে’ঙে একলাফে নতুন করে ৬ হাজার ৮৮ জনের শরীরে মেলে মা’রণ ভাইরাস।

শনিবার সেই রেকর্ডও ভে’ঙে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সং’ক্রমিত হয়েছেন ৬ হাজার ৬৫৪ জন। এর ফলে ভারতে মোট করোনা ‘ সং’ক্রমিতের সংখ্যা বেড়ে ১ লাখ ২৫ হাজার ১০১ জনে গিয়ে দাঁড়ালো।

গত ২৪ ঘণ্টায় সেখানে মৃ’ত্যু হয়েছে ১৩৭ জনের। ফলে মৃ’তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৭২০।

ভারতে মোট চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৬৭ হাজার ৫৯৭ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ হাজার ৭৮৩ জন।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয় সংবাদ সম্মেলনে জানায়, দেশে করোনার মৃ’ত্যুহার ৩.১৩ শতাংশ থেকে কমে ৩.০২ শতাংশে দাঁড়িয়েছে। লকডাউনের জেরেই সং’ক্রমণ কমানো সম্ভব হয়েছে বলে মনে করা হচ্ছে। কিন্তু লকডাউন শিথিল করার পর থেকেই সেখানে কোভিড-১৯ য়ে আ’ক্রান্তের সংখ্যা নতুন নতুন রেকর্ড করে চলেছে। তাই লকডাউন নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

ad

পাঠকের মতামত