323318

করোনা ভাইরাসে বিশ্বে ৬৬৮ বাংলাদেশির মৃ’ত্যু, আ’ক্রান্ত ২৯ হাজার

প্রবাস ডেস্ক।। :মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবে গত এক সপ্তাহে ১৪ জন বাংলাদেশি মা’রা গেছেন। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে অন্তত ১০২ জন বাংলাদেশি মা’রা গেছেন, আর আ’ক্রান্ত হয়েছেন প্রায় ৮ হাজার বাংলাদেশি।

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় কনস্যুলেট এবং প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে করোনা ভাইরাসে কোনো বাংলাদেশির মৃ’ত্যুর খবর পাওয়া যায়নি। এখন পর্যন্ত এই ২ দেশে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেছেন ভাইরাসটির সং’ক্র’মণে। মঙ্গলবার পর্যন্ত ১৭ দেশে ৬৬৮ জন বাংলাদেশি মা’রা গেছেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৫৮ জন, যুক্তরাজ্যে ২০০, সৌদি আরবে ১০২, সংযুক্ত আরব আমিরাতে ৪৫, কুয়েতে ১৭, ইতালিতে ৯, কানাডায় ৯, ফ্রান্সে ৫, স্পেনে ৫, কাতারে ৪, সুইডেনে ৮, মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মা’রা গেছেন।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বাংলাদেশি মা’রা গেলেও এ ২ দেশে কতজন আ’ক্রান্ত হয়েছেন, সেটি এখন পর্যন্ত জানা যায়নি। তবে মঙ্গলবার পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশি আ’ক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে। দেশটিতে আ’ক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গেছে। এ ছাড়া কাতারে ৩ হাজার, সংযুক্ত আরব আমিরাতে ২ হাজার, কুয়েতে প্রায় ১ হাজার, বাহরাইনে ৪০০, ইতালিতে ২০০ এবং স্পেনে ১৫০ বাংলাদেশি করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন। উৎস: প্রথমআলো

ad

পাঠকের মতামত