322608

ইতালিতে ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক করোনা রোগী সুস্থ

আন্তর্জাতিক ডেস্ক : ইতালি কোভিড-১৯ করোনাভাইরাসে আজ রেকর্ড সংখ্যক রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছে, কমেছে আ’ক্রান্তের সংখ্যা। সুস্থ হয়েছে ৪৯১৭ জন। কিছুদিন যাবত আক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা কমতে শুরু করায় ইতালির নাগরিকরা স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করেছে। ঘুরে দাঁড়াতে শুরু করেছে ইতালির সবকিছু।

১৫ মে ইতালিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আ’ক্রান্ত হয়েছে ওয়াল্ডো মিটারস্ এর রিপোর্ট অনুযায়ী ৭৮৯ জন। সুস্থ হয়েছে ৪,৯১৭ জন। মৃ’ত্যু হয়েছে ২৪২ জন।

ইতালিতে করোনা ভাইরাসে মোট আ’ক্রান্তের সংখ্যা ২,২৩,৮৮৫ জন, মোট মৃ’ত্যুর সংখ্যা ৩১,৬১০ জন, তবে মোট সুস্হ হয়েছে ১,২০,২০৫ জন, গুরতর অবস্থায় আই,সি, ইউ তে রয়েছে ৮৫০ জন। চিকিৎসাধীন রয়েছে ৭২,০৭০ জন। ইতালিতে করোনা ভাইরাসে আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা কমতে শুরু করেছে।

এবং আজকেও রেকর্ড সংখ্যক করোনা ভাইরাসে আ’ক্রান্ত রোগী সুস্হ হয়ে বাসায় ফিরেছে।এখনও সরকার কিংবা সাধারণত মানুষ বুঝতে পারছে না কবে নাগাদএই আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে।সেই অপেক্ষায় থাকতে হবে সকলকে। সরকারের ঘোষণা অনুযায়ী তৃতীয় দফায় লগডাউন ৩ মে শেষ হয়েছে।

ইতালিতে ৪ মে লগডাউন শিথিল করা হওয়ায় কেউ কেউ মনে করছেন, শিথিল হওয়ার কারনে আ’ক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে। তবে, দোকান, বার- রেস্টুরেন্ট, অফিস খুলতে শুরু করেছে। আগের কিছু কিছু নিয়ম এখনও বহাল রয়েছে।

ad

পাঠকের মতামত