316850

মৃ’ত্যু’তে ইতালিকে ছাড়িয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট।। করোনাভাইরাসে মৃ’তে’র সংখ্যায় ইতালিকে ছাড়িয়ে এখন শীর্ষে যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডওমিটার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এ ভাইরাসে মৃতের সংখ্যা ২০ হাজার ৫৭৭ জন। অন্যদিকে মৃ’ত্যু’র তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ইতালিতে মৃ’ত্যু হয়েছে ১৯ হাজার ৪৬৮ জনের।

আক্রান্তের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্র শীর্ষে উঠেছে বেশ কিছুদিন আগেই। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা প্রায় ৫ লাখ ৩৩ হাজার। ১ লাখ ৬৩ হাজার আক্রান্ত ব্যক্তি নিয়ে এর পরের অবস্থানে আছে স্পেন।

যুক্তরাষ্ট্রের কেবল নিউইয়র্ক শহরেই এ ভাইরাসে মৃতের সংখ্যা চীনে মৃ’তে’র সংখ্যার চেয়ে বেশি। নিউইয়র্কে এখন পর্যন্ত মৃ’তে’র সংখ্যা সাড়ে আট হাজারের বেশি। অন্যদিকে চীনে মৃতের সংখ্যা ৩ হাজার ৩৩৯ জন। যুক্তরাষ্ট্রের একমাত্র ওয়াইওমিং বাদে আর সবগুলো অঙ্গরাজ্য থেকে মৃ’ত্যু’র খবর এসেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে গত শুক্রবার একদিনে সর্বোচ্চ মৃ’ত্যু’র রেকর্ড তৈরি হয় যুক্তরাষ্ট্রে। এদিন মা’রা যায় ২ হাজার ৭৪ জন। এদিন শনাক্ত হওয়া নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩৫ হাজার ৫৫১ জন।

ad

পাঠকের মতামত