316829

অ্যাম্বুলেন্স মেলেনি লকডাউনে, মৃত সন্তানকে কোলে নিয়েই বাড়ির পথে মা

ডেস্ক রিপোর্ট।। করোনাভাইরাস আতঙ্কে গোটা ভারতজুড়ে চলছে লকডাউন। এমন পরিস্থিতে অ্যাম্বুলেন্সের অভাবে নিজের তিন বছরের অসুস্থ সন্তানকে ঠিক সময় হাসপাতালে নিয়ে যেতে পারেননি বিহারের জেহানাবাদ জেলার এক গৃহবধূ। আবার হাসপাতাল থেকে মৃত সন্তানকে ঘরে আনার সময়ও পেলেন না কোনো গাড়ি। তাই বাধ্য হয়েই মৃত সন্তানকে কোলে নিয়েই হাঁটতে শুরু করেন মা।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে, কয়েকদিন আগে প্রবল জ্বর, সর্দি ও কাশিতে অসুস্থ হয়ে পড়ে জেহানাবাদ জেলার সেহাপুরের গিরেজ কুমারের তিন বছরের সন্তান। গ্রামের ডাক্তারকে দেখিয়ে কোনো কাজ হয়নি। তাই বাধ্য হয়েই একটি টেম্পু ভাড়া করে ছেলেকে জেহানাবাদ জেলা হাসপাতালে নিয়ে আসেন তিনি। কিন্তু অবস্থা খারাপ থাকায় শিশুটিকে পটনা মেডিকেলে পাঠানো হয়। সে সময় জেলা হাসপাতাল থেকে কোনো অ্যাম্বুলেন্স পাননি তিনি। এতে দেরি হওয়ায় সেখানেই তার মৃত্যু হয়।

গৃহবধূ গিরেজ কুমারের দাবি, লকডাউনের জন্য কোনো গাড়ি পাওয়া যায়নি। এখানেই শেষ নয়, ছেলের মৃতদেহ নিয়ে যে বাড়ি ফিরবেন তারও উপায় নেই। কোনো গাড়িই মেলেনি। ফলে মৃত ছেলেকে কোলে নিয়ে কিলোমিটারের পর কিলোমিটার হাঁটতে শুরু করেন তিনি। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই ঘটনায় তোলপাড় শুরু হয়েছে গোটা জেলা। জেলা প্রশাসন, হাসপাতালের কয়েকজন চিকিৎসককে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। সাসপেন্ড করা হয়েছে হাসপাতালের ম্যানেজারকে। তবে জেলার এক সরকারি কর্মকর্তা নবীন কুমারের দাবি, কীভাবে এরকম ঘটনা ঘটল, তা খোঁজ নিয়ে দেখছি। ওই ধরনের রোগীকে তো অ্যাম্বুলেন্স দেওয়ার কথা।

ad

পাঠকের মতামত