316680

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃ’তে’র সংখ্যা একদিনে ২ হাজার পেরিয়েছে, দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে দেশ, বললেন ট্রাম্প

ডেস্ক রিপোর্ট।। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, একদিনে মা’রা গেছেন ২ হাজর ১০৮ জন, এনিয়ে এখন পর্যন্ত মোট করোনায় মৃ’ত্যু হয়েছে ১৮ হাজার ৭৫৮ জনের এবং আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২ হাজার ৮৭৬ জন। এদের মধ্যে এবং সুস্থ হয়েছেন ২৯ হাজার ৭৭ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মানুষের মৃ’ত্যু হয়েছে নিউ ইয়র্কে, সাড়ে ছয় হাজার ছাড়িয়েছে। বিবিসি, এবিসি নিউজ, নিউইয়র্ক টাইমস

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ভবিষ্যদ্বাণী অব্যাহত রেখে বলেছেন, প্রাথমিকভাবে যে পরিমান মানুষের মৃত্যুর আশঙ্কা করা হয়েছিল বাস্তবে হয়ত কম মৃ’ত্যু হতে পারে। দেশটি পুনরায় চালু করা হবে এবং এটি আমার জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত। তবে কখন এবং কীভাবে সে বিষয়ে আর কিছু জানাননি।

তবে হোয়াইট হাউসে যে অর্থনৈতিক টাস্কফোর্স গঠন করা হয়েছে তাদের কাজের মূল কেন্দ্রবিন্দু মে মাস কেন্দ্রীক বলে প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন।

মার্কিন সংক্রামক রোগের বিষয়ে সরকারের শীর্ষ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফাউসি সতর্ক করেছেন যে হারে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে তাতে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা করা উচিত।

তবে হোয়াইট হাউস করোনা টাস্ক ফোর্সের বিশেষজ্ঞরা বলছেন যে এই প্রাদুর্ভাবটি পুরো মার্কিন জুড়েই শুরু হতে শুরু করেছে।

ad

পাঠকের মতামত