315862

গড়মিল ক’রো’নায় মৃ’তে’র সংখ্যায়, যে ব্যাখ্যা দিলেন মহাপরিচালক

নিউজ ডেস্ক।। ক’রোনা’ভা’ইরা’স সংক্রমিত কোভিড-১৯ রোগে গত ২৪ ঘণ্টায় দেশে আরও চা’রজ’নের মৃ’ত্যু হয়েছে বলে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মন্ত্রী জানানোর প্রায় ঘণ্টা তিনেক পর জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিংয়ে মৃ’তে’র সংখ্যা তিনজনের কথা উল্লেখ করা হয়। এই নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ জানিয়েছেন নামের ভুলের কারণে মৃ’তে’র সংখ্যা চারজনের কথা বলা হয়েছে।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ‘মন্ত্রী মহোদয় যখন বক্তৃতা করছিলেন তখন টেলিফোন করেছিলেন; সে সময় নাম নিয়ে একটা সমস্যা হয়েছিল। পরবর্তীতে দেখা গেল দুটো নাম; আসলে নামের বানানে একটু সমস্যা ছিল। একটা নামে … কম ছিলো, এজন্য তারা ভাবছিলো দুইটা। আসলে এটা ভ্যারিফাই করে দেখা গেল চারজনের মৃত্যু হয়নি; তিনজনের মৃত্যু হয়েছে।’

মৃতের সংখ্যা তিনজনই সঠিক বলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান। তিনি বলেন, ‘এখন আমরা যেটা দিয়েছি এটাই সর্বশেষ তথ্য; যাচাই বাছাই করে আপনাদের সঙ্গে শেয়ার করেছি। এটা নিয়ে আর কোনো বিভ্রান্তির সুযোগ নেই।’

এর আগে মহাখালীতে বেলা ১১টার দিকে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে করোনা বিষয়ে আয়োজিত জরুরি সভায় স্বাস্থ্যমন্ত্রী আক্রান্তের সংখ্যা জানিয়েছিলেন ২৯ জন, মৃতের সংখ্যা বলেছিলেন চারজন। কিন্তু আইইডিসিআরের মহাপরিচাক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, আক্রান্তের সংখ্যা ৩৫ জন। স্বাস্থ্যমন্ত্রী বলার পরবর্তী সময়ে বাকিগুলো শনাক্ত হয়।

আইইডিসিআর পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের সংখ্যা ৩৫, সর্বমোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১২৩। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ১২ জন।’ উৎস: দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত